নির্মাতা ফারুকী লজ্জিত-অপমানিত, জানুন কারণ

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুলাই ২০২২, ১৫:৫০

ধর্ম অবমাননার অভিযোগে সম্প্রতি নড়াইলের একটি কলেজে স্বপন কুমার বিশ্বাস নামে এক শিক্ষকের গলায় জুতার মালা পরানোর ঘটনা ঘটে। সেই দৃশ্য দেখে সারাদেশে ছি ছি। প্রকাশ্যে একজন শিক্ষকের অপমান সমর্থন করছেন না কেউই। আমজনতার মতো ওই ঘটনায় ব্যথিত চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীও।

এই নির্মাতা সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট দিয়ে ঘটনাটিকে লজ্জার এবং অপমানের বলে উল্লেখ করেছেন। প্রকাশ করেছেন ঘৃণা। পাশাপাশি শিক্ষক স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরিয়ে অসম্মান করার ঘটনায় যারা জড়িত, তাদের বিচারও দাবি করেছেন।

ফারুকী লিখেছেন, ‘শিক্ষককে বের করে নিয়ে আসা হচ্ছে। ভীড়ের ভেতরে তার মুখটা ঠিকমতো দেখা যাচ্ছিল না। একটু পর দেখা গেল তাকে। তার গলায় জুতার মালা। তার মুখটা ঠিকঠাক দেখা গেলেও আমার, আমাদের মুখটাই আর দেখতে পাচ্ছিলাম না। এই দৃশ্য লজ্জার, অপমানের। যে বা যারাই জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।’

কিন্তু শিক্ষকের গলায় কেন পরানো হয়েছিল জুতার মালা? জানা যায়, কিছুদিন আগে ইসলাম ও মহানবীকে (স.) নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাময়িক বহিষ্কৃত মুখপাত্র নূপুর শর্মা বেফাঁস মন্তব্য করেন। এ নিয়ে ভারতসহ সারা বিশ্বের মুসলিম সম্প্রদায়ই প্রতিবাদ জানায়।

অভিযোগ, বিতর্কিত ওই ঘটনায় নূপুর শর্মার পক্ষ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট দেন নড়াইল সদরের এক কলেজছাত্র। সেই পোস্টকে কেন্দ্র করে ছড়িয়ে পদে উত্তেজনা। পোস্ট দেয়ার পরদিন ওই ছাত্র কলেজে গেলে কিছু মুসলমান ছাত্র তাকে পোস্টটি মুছে ফেলতে বলেন।

এর মধ্যেই গুজব ছড়িয়ে পড়ে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস ওই শিক্ষার্থীর পক্ষ নিয়েছেন। এ নিয়ে উত্তেজনা সৃষ্টি হলে পুলিশ পাহারায় তাকে ক্যাম্পাসের বাইরে নিয়ে আসা হয়। এসময় তাকে দাঁড় করিয়ে পুলিশের সামনেই গলায় জুতার মালা পরানো হয়। পরে তাকে পুলিশি হেফাজতে নেওয়া হয়।

ঘটনাটি নিয়ে সংবাদমাধ্যমে প্রতিবেদন ছাপা হলে বিষয়টি হাইকোর্টের নজরে আনা হয়। এরপর বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ রিট আবেদন করতে বলেন। বৃহস্পতিবার আইন ও সালিশ কেন্দ্রের পক্ষে ঘটনাটির বিচার বিভাগীয় তদন্ত চেয়ে উচ্চ আদালতে রিট করেন অ্যাডভোকেট পূর্ণিমা জাহান।

(ঢাকাটাইমস/০১ জুলাই/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :