র‌্যাবের পতাকায় মোড়ানো হলো কর্নেল ইসমাইলের কফিন, প্রথম জানাজা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ আগস্ট ২০২২, ১১:০৭ | প্রকাশিত : ১১ আগস্ট ২০২২, ০১:০৫

র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনের মরদেহ ঢাকায় পৌঁছেছে।

বুধবার রাত সাড়ে সাতটার দিকে মরদেহবাহী বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

বিমানবন্দরে লে. কর্নেল ইসমাইলের মরদেহের কফিনে র‌্যাবের পতাকা জড়িয়ে দেন বাহিনীর মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত মহাপরিচালক (এডিজি, অপারেশন) কর্নেল কামরুল হাসান ও এডিজি (প্রশাসন) ইমতিয়াজ আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন র‌্যাবের গোয়েন্দাপ্রধান লে. কর্নেল মশিউর রহমান জুয়েল, আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

একই দিন রাতে প্রথম জানাজা অনুষ্ঠিত হয় তার নিজ এলাকা রাজধানীর কালশীর বাইতুর রহমান জামে মসজিদ প্রাঙ্গণে। এই শহীদ সেনা কর্মকর্তাকে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে ভিড় করেন স্বজন ও স্থানীয়রা। এতে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

মঙ্গলবার দুপুরে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান লে. কর্নেল ইসমাইল হোসেন। ২৭ জুলাই ঢাকার নবাবগঞ্জে বাংলাদেশ সেনাবাহিনীর বেল-২০৬ হেলিকপ্টার দুর্ঘটনায় গুরুতর আহত হন তিনি।

‘জরুরি অবতরণ পদ্ধতি’ অনুশীলনের সময় হেলিকপ্টারটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। পরে সেটি কৈলাইল ইউনিয়নের ভাঙ্গাভিটা এলাকায় একটি ধানখেতে জরুরি অবতরণ করতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়।

এই হেলিকপ্টারের পাইলট ছিলেন কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেন। দুর্ঘটনায় তিনি মেরুদণ্ডে গুরুতর আঘাত পান। হেলিকপ্টারে তার সহযোগী ছিলেন মেজর শামস। ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।

৫ আগস্ট লেফটেন্যান্ট কর্নেল ইসমাইলকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠানো হয়। পরদিন তার মেরুদণ্ডে সফল অস্ত্রোপচারও হয়। কিন্তু শরীরে বিভিন্ন জটিলতার কারণে অবস্থার অবনতি ঘটতে থাকে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মৃত্যুকালে ইসমাইল হোসেনের বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন। ব্যক্তিগত জীবনে তিনি ভদ্র, বিনয়ী, ধর্মানুরাগী এবং অত্যন্ত দক্ষ একজন পাইলট ছিলেন বলে জানিয়েছেন সহকর্মীরা। সেনাবাহিনীর কোর অব সিগন্যালস্-এর এই কর্মকর্তা চলতি বছরের ২০ জানুয়ারি র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক হিসেবে দায়িত্ব পান।

বৃহস্পতিবার আরও দুই জানাজা

র‌্যাব সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ১১টায় র‍্যাব সদর দপ্তরে তাঁর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের মহাপরির্দক (আইজিপি) ড. বেনজীর আহমেদ ও র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুনসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত থাকবেন। পরে বাদ জোহর ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এই সেনা কর্মকর্তাকে বনানীর সামরিক কবরস্থানে দাফন করা হবে।

(ঢাকাটাইমস/১১আগস্ট/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

​​​​​​​যাত্রীদের নিরাপত্তায় কমলাপুর স্টেশনে র‍্যাবের নিয়ন্ত্রণ কক্ষ

ছুটির দিনে রাজধানীর বিপণি কেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড়

বিজিবিতে আযান ও ক্বেরাত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

পাঁচ বছরেও শেষ হয়নি বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের বিচার

এক হাতে ইফতারের পানির বোতল, আরেক হাতে যান চলাচলের ইশারা ডিসির

এলিফ্যান্ট রোডে বাসা থেকে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ঢাকাস্থ কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

অসুস্থতার যন্ত্রণা সইতে না পেরে ছুরিকাঘাতে রিকশাচালকের আত্মহত্যা

রাজধানীর ধোলাইপাড়ে পুলিশ কনস্টেবলের স্ত্রীর ‘আত্মহত্যা’

বুধবার থেকে এক ঘণ্টা বাড়ছে মেট্রোরেল চলাচলের সময়

এই বিভাগের সব খবর

শিরোনাম :