গণস্বাস্থ্য হাসপাতালে রোগীর পেট থেকে ১৮ কেজির টিউমার অপসারণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০২২, ২০:১১

গণস্বাস্থ্য নগর হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে আবুল কালাম নামে ৬০ বছর বয়স্ক এক রোগীর পেট থেকে ১৮ কেজি ওজনের একটি টিউমার অপসারণ করা হয়েছে।

হাসপাতালের ডা. মো. আকরাম হোসেনের নেতৃত্বে একদল চিকিৎসক অস্ত্রোপচারটি করেন। অস্ত্রোপচার দলে আরও ছিলেন ডা. নাজিবুল ইসলাম, সজিব কুমার শাহা, ডা. তাওহীদ খান, ডা. সামিয়া আক্তার এবং অ্যানেস্থেসিয়ায় ডা. গোলাম রাব্বানী ও ডা. নাইম সর্দার সুমন।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু বিষয়টি জানান।

বিবৃতিতে জানানো হয়, অস্ত্রোপচারের মাধ্যমে গণস্বাস্থ্য নগর হাসপাতালে আবুল কালামের পেট থেকে ১৮ কেজি ওজনের টিউমার অপসারণ এতে বলা হয়, লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার পূর্ব ভাদুর গ্রামের আবুল কালাম দুই ছেলে ও দুই কন্যা সন্তানের জনক। চার মাস আগে তার পেটে ছোট টিউমার অনুভূত হয়। গত একমাস থেকে হঠাৎ টিউমার অস্বাভাবিকভাবে বেড়ে যায় এবং পেটে প্রচণ্ড ব্যথা হতো। এতে তার চলাফেরায় অসুবিধা হতো এবং ঘুম হতো না। গত ৩০ জুলাই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন টিউমার অপারেশনের জন্য। কিন্তু চারদিন অপেক্ষা করেও অপারেশনের তারিখ না পেয়ে গত ৪ আগস্ট ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য নগর হাসপাতালে জেনারেল সার্জারি অধ্যাপক আকরাম হোসেনের অধীনে ভর্তি হন। ডাক্তার সবকিছু পরীক্ষা নিরীক্ষা শেষে রোগীর বিপদ আঁচ করতে পেরে গত ৬ আগস্ট বেলা ১১ টা হতে বিকাল ৩টা পর্যন্ত ৪ ঘণ্টাব্যাপী অস্ত্রোপচার করেন। সফল অস্ত্রোপচারে রোগীর পেট থেকে ১৮ কেজি ওজনের টিউমারটি অপসারণ করা হয়।

বৃহস্পতিবার দুপুরে রোগীর ফলোআপ দেখতে এসে ডা. আকরাম হোসেন বলেন, অপারেশনের কারণে তিনি এখন বিপদ মুক্ত। আশা করি এখন তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন এবং আগের মতো চলাফেরা ও কাজকর্ম করতে পারবেন।’

(ঢাকাটাইমস/১১আগস্ট/ইএস)

সংবাদটি শেয়ার করুন

নির্বাচিত খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাচিত খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :