বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে জাতীয় ঐক্য চান এমপি বাবলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০২২, ১৯:৫৪

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে জাতীয় ঐক্য চান জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা।

তিনি বলেন, আমরা কথায় কথায় বঙ্গবন্ধুর আর্দশের কথা বলি। বঙ্গবন্ধুর আদর্শ ছিল ক্ষুধা, দারিদ্যমুক্ত, দুর্নীতিমুক্ত ও বৈষম্যহীন একটি অসাম্প্রদায়িক স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করা। কিন্তু সেই স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠা থেকে এখনো আমরা যোজন যোজন দূরে রয়েছি। কোনো একক রাজনৈতিক দলের পক্ষে এমন বাংলাদেশ প্রতিষ্ঠা করা সম্ভব নয়। সেজন্য দরকার জাতীয় ঐক্য।

মঙ্গলবার বিকালে জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর শ্যামপুর বালুর মাঠে শ্যামপুর-কদমতলী থানা জাপার যৌথ উদ্যোগে আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাবলা বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল রাজনৈতিক দল, সিভিল সোসাইটি, সামাজিক-পেশাজীবি সংগঠনসহ দেশের সব মানুষকে মুক্তিযুদ্ধের চেতনার স্বপ্নের বাংলাদেশ নির্মাণে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাঙালি জাতির নেতা নয়, তিনি পুরো দুনিয়ার অধিকার বঞ্চিত স্বাধীনতাকামী গণমানুষের অনুপ্রেরণা ও সংগ্রামের প্রতীক। আব্রাহাম লিংকন, মহাত্মা গান্ধী, নেলসন ম্যান্ডেলা যেভাবে স্ব স্ব দেশের মানুষকে স্বপ্নের স্বাধীনতাকে হাতের মুঠোয় এনে দিয়েছিলেন, বঙ্গবন্ধুও আজীবন সংগ্রাম করে পাকিস্তানি বর্বর শোষণ বঞ্চনা থেকে মুক্ত করে বাঙালি জাতিকে স্বাধীন ভূখণ্ড উপহার দিয়েছিলেন। তাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশেষ কোনো দলের নেতা নন, সমগ্র জাতির নেতা।

বাবলা বলেন, কিন্তু কোনো কোনো দল বঙ্গবন্ধুকে নিজস্ব সম্পত্তি মনে করে ব্র্যাকেটবন্দি করার অপচেষ্টা করে। বঙ্গবন্ধুকে ব্র্যাকেটবন্দি করা হলে তা হবে পুরো বাঙালি জাতির জন্য কলঙ্কজনক।

স্মরণসভায় স্থানীয় আওয়ামী লীগ নেতারা ছাড়াও বক্তব্য রাখেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান আমির উদ্দিন আহম্মেদ ডালু, কেন্দ্রীয় নেতা সাংবাদিক সুজন দে, শেখ মাসুক রহমান, শ্যামপুর থানা জাপার সভাপতি কাওসার আহমেদ, সাধারণ সম্পাদক ইব্রাহীম মোল্লাসহ স্থানীয় জাপার নেতারা।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :