খুলনায় অদ্ভুদ শিশুর জন্ম

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০২২, ২২:৪৩

খুলনা জেনারেল হাসপাতালে হাত, পা ভাজ করা, মাথায় খুলিবিহীন ও বড় আকৃতির মাথা নিয়ে এক অদ্ভুদ এক শিশুর জন্ম হয়েছে। এছাড়া শিশুটি চোখের নিচে আরো দুইটি চোখের মত আকৃতি হয়েছে। তবে শিশুটি জন্ম নেয়ার পরপর হাসপাতাল ঘিরে উৎসুক মানুষের ভিড় ছিল।

নবজাতক এখনও জীবিত আছে। তার বাবা আতিয়ার রহমান, মা আসমা বেগম নগরীর নিরালা বাসিন্দা।

খুলনা সদর হাসপাতালের সিনিয়ার স্টাফ নার্স জোৎস্না বেগম বলেন, গেল ৫ সেপ্টেম্বর ৩০ সপ্তাহের গর্ভবতী আসমা নামে এক নারী হাসপাতালে ভর্তি হয়। বৃহস্পতিবার ভোর থেকে আসমা বেগমের প্রসব বেদনা শুরু হয়। তবে প্রসবের সময় নরমাল ডেলিভারি করার সময়ে আমাদের বেশ বেগ পেতে হয়। শিশুটি মাথা আকৃতি বড় থাকায় মাথা বের হচ্ছিল না। তারপরও আমরা হাল না ছেড়ে আমরা চেষ্টা চালিয়ে যাই। শিশুটি জন্মের পর দেখতে পারি অদ্ভুদ আকৃতির আকারে চেহারা।

এ বিষয়ে খুলনা জেনারেল হাসপাতালের গাইনি বিভাগের প্রধান ইসমাত আরা রোজী বলেন, আমি বিষয়টি জানি। আমার কাছে ডেলিভারির আগে চিকিৎসা নিতে এসেছিল। আমি তাকে প্রাথমিকভাবে পরীক্ষা করে বুঝতে পারি শিশুটির মাথা দিক মাংস কোন কোন খুলি নেই। এছাড়া মাথার আকৃতি অনেক বড়। যে কারণে আমি তাকে দ্রুত হাসপাতালে ভর্তির জন্য নির্দেশনা করি। তবে শিশুটি জন্মের আগ থেকে বেশ ত্রুটি ছিল। শুনেছি, নবজাতক শিশুটির মা হাসপাতাল ছেড়ে চলে গেছে।

(ঢাকাটাইমস/০৯সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :