নীলফামারীতে জেলা পরিষদ নির্বাচনে আচরণ বিধিমালা অবমাননা করায় সংবাদ সম্মেলন

নীলফামারী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২২, ১৬:১০ | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০২২, ১৩:০৭

নীলফামারীতে জেলা পরিষদ নির্বাচনের আচরণ বিধি অবমাননা করায় নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন সাবেক জেলা পরিষদ ও প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মো. জয়নাল আবেদীন।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিকালে সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মো. জয়নাল আবেদীনের প্রগতি পাড়ার নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মো. জয়নাল আবেদীন বলেন, এবারের জেলা পরিষদ নির্বাচন-২০২২ এ আমি স্বতন্ত্র প্রার্থী। মনোনয়ন ফরম সংগ্রহের আগেই আমি জেলা পরিষদ প্রশাসকের দায়িত্ব থেকে অব‍্যাহতি নিয়েছি। জেলার বিভিন্ন উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত মহিলা সদস‍্যদের কাছে ভোটের প্রচার প্রচারণা চালাচ্ছি।

আমি আরও জানাই, জেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালার ২২ নং ধারার (১) অনুযায়ী 'সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব‍্যক্তি এবং কোন সরকারি কর্মকর্তা বা কর্মচারী নির্বাচন পূর্ব সময়ে নির্বাচনী এলাকায় প্রচারণায় বা নির্বাচনী কার্যক্রম অংশগ্রহণ করিতে পারিবেনা। শুধুমাত্র যাদের ভোট আছে তারা ভোট কেন্দ্রে যেতে পারবেন'। কিন্তু আমাদের নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর এমপি অবমাননা করে তিনি সরকারি প্রোটোকল হিসেবে পুলিশের দুইটি গাড়িসহ জেলার বিভিন্নস্থানে ভোটারদের নিয়ে মতবিনিময় সভা করছেন। তিনি বিভিন্ন সভায় জোর দাবি করে ভোট চাইছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর জন্য এবং বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে আসছেন।

নির্বাচনে সকল প্রার্থীর জন্য সুষম প্রতিযোগিতামূলক ক্ষেত্র তৈরি করার জন্য রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক বরাবরে আবেদন করেছি এবং সেই সঙ্গে এমপির হস্তক্ষেপ বন্ধে প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহণ করার দাবি করছি।

এ সময় উপস্থিত ছিলেন- সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল, সাবেক কমান্ডার ডোমার বীর মুক্তিযোদ্ধা নূরন্নবী, বীর মুক্তিযোদ্ধা সদর আইজার রহমান, বীর মুক্তিযোদ্ধা সুবেদার সামসুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন প্রমুখ।

এ বিষয়ে আসাদুজ্জামান নুর এমপি বলেন, আমি জেলার উপজেলা ও পৌরসভার উন্নয়ন মূলক ত্বরান্বিত করতে মিটিং করছি। তবে নিবার্চনী কোন মিটিং বা জনসভা নয়।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা খন্দকার ইয়াসির আরেফিন বলেন, স্বতন্ত্র চেয়ারম্যান প্রাথী বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন একটি লিখিত অভিযোগ দিয়েছেন, তা দ্রুত পর্যালোচনা করে পদক্ষেপ নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :