তিন কোটি টাকা আত্মসাৎ, ন্যাশনাল ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৭:০০ | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৬:৪৭

গ্রাহকের ক্রেডিট কার্ডের বিলের টাকা পরিশোধ না করে আত্মসাৎ করার অভিযোগে ন্যাশনাল ব্যাংক লিমিটেড জামালপুর শাখার নির্বাহী কর্মকর্তা সৈয়দ জহুর আহমেদ ও তার স্ত্রী মিসেস উম্মে মরিয়ম ফেরদৌসের নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৮ সেপ্টেম্বর) দুদকের সমন্বিত জেলা কার্যালয় জামালপুরের উপপরচিালক মলয় কুমার সাহা বাদী হয়ে মামলাটি করেন। মামলার বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন দুদকের উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক।

মামলার এজাহার থেকে জানা যায়, আসামি সৈয়দ জহুর আহমেদ ন্যাশনাল ব্যাংক লিমিটেড জামালপুর শাখায় কর্মরত থাকা অবস্থায় ক্রেডিট কার্ড এবং আইবিটিএ সফ্টওয়্যার সম্পর্কিত যাবতীয় কাজ করার দায়িত্ব পালন করতেন। ওই সময়ে তার ও তার স্ত্রী মিসেস উম্মে মরিয়ম ফেরদৌসের নামে ন্যাশনাল ব্যাংক থেকে ইস্যুকৃত চারটি ক্রেডিট কার্ডের মাধ্যমে মালামাল ক্রয় বাবদ ও নগদ উত্তোলিত টাকা (ঋণ) নিজে পরিশোধ না করে ব্যাংকের হিসাব থেকে পরিশোধ করেন।

এছাড়া ব্যাংকের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী ও গ্রাহকের নামে ইস্যুকৃত কার্ডের বিপরীতে জমাকৃত অর্থ সঠিক সময়ে কার্ডের হিসাবে ব্যাংকে জমা করেননি। তিনি ব্যাংকের নিজস্ব হিসাব (হিসাব নং- ১২৮১০) থেকে ডেবিট (বিকলন) করে মোট ৪৫ জন ব্যক্তির নামে ইস্যুকৃত বিভিন্ন কার্ড হিসাবের বিপরীতে জমা দেওয়া তিন কোটি ২৮ লাখ ৩৯ হাজার ৫৫ টাকা আত্মসাৎ করেন।

প্রতারণা করে গ্রাহকের ও ব্যাংকের অর্থ তসরুপের দায়ে এই দম্পতির বিরুদ্ধে দণ্ডবিধি ৪০৯/৪২০ ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/এসআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :