ভারতীয় আকাশসীমায় ইরানের যাত্রীবাহী বিমানে বোমাতঙ্ক

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ অক্টোবর ২০২২, ১৫:৫৪ | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২২, ১৫:৩২

ভারতীয় আকাশসীমায় থাকাকালীন ইরানের একটি যাত্রীবাহী ফ্লাইটে বোমার আতঙ্ক দেয় সোমবার সকালে। এ সময় দিল্লির বিমানবন্দরে বিমানটি অবতরণের জন্য এয়ার ট্রাফিক কন্ট্রোলে যোগাযোগ করে অনুমতি প্রার্থনা করেন পাইলট। তবে কর্তৃপক্ষ বিমানটি অবতরণের অনুমিত না দিয়ে ভিন্ন উপায় বাতলে দেয়। কিন্তু পাইলট ভিন্ন পন্থার প্রস্তাব প্রত্যাখ্যান করে নির্ধারিত গন্তব্যের দিকে এগিয়ে যায়। খবর এনডিটিভির।

ফ্লাইটটি তেহরান থেকে চীনের গুয়াংজুর উদ্দেশে যাত্রা করেছিল।

ভারতীয় বিমান বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, ভারতের যুদ্ধবিমানগুলো নিরাপদ দূরত্বে বিমানটিকে অনুসরণ করেছে। ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটরাডার দেখিয়েছে বিমানটি চীনা আকাশসীমায় প্রবেশ করেছে।

পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় সকাল ৯টা ২০ মিনিটে ফ্লাইটে বোমার হুমকি সংক্রান্ত একটি কল আসে। এরপরই দিল্লি বিমানবন্দরে সতর্ক করা হয়।

ভারতীয় বিমান জানায়, ‘বিমানটিকে প্রথমে জয়পুরে, তারপর চণ্ডীগড়ে অবতরণের জন্য বিকল্প রাস্তা বলে দেওয়া হয়েছিল। তবে পাইলট দুটি বিমানবন্দরের কোনোটিতে যেতে অনিচ্ছা প্রকাশ করেছেন।’

ইরান কর্তৃপক্ষের বিবৃতি অনুসারে, তেহরান বোমার ভয়কে উপেক্ষা করতে বলার পর বিমানটি চীনে তার গন্তব্যের দিকে যাত্রা অব্যাহত রেখেছে।

বিবৃতিতে আরও বলা হয়, ‘আইএএফ বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয় (এমওসিএ) এবং ব্যুরো অব সিভিল অ্যাভিয়েশন সিকিউরিটি (বিসিএএস) এর সঙ্গে যৌথভাবে নির্ধারিত পদ্ধতি অনুসারে সমস্ত পদক্ষেপ নিয়েছিল। বিমানটি ভারতীয় আকাশসীমা জুড়ে বিমান বাহিনীর রাডারের গভীর নজরদারির আওতায় ছিল।’

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, লাহোর এয়ার ট্রাফিক কন্ট্রোল দিল্লি এটিসিকে কথিত বোমা হুমকির বিষয়ে তথ্য দিয়েছে।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :