দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বগুড়ায় চার বিএনপি নেতাকে শোকজ

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০২২, ১৭:৫৪

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বগুড়ার চার বিএনপি নেতাকে তিন দিনের মধ্যে কারণদর্শাতে বলা হয়েছে। এই চার নেতা বগুড়া সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন। তারা জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে কাজ করছেন এমন অভিযোগে দল থেকে তাদের কারণদর্শাতে বলা হয়।

শুক্রবার বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া জেলা বিএনপির আহবায়ক রেজাউল করিম বাদশা।

এর আগে বৃহস্পতিবার বগুড়া জেলা বিএনপির আহবায়ক রেজাউল করিম বাদশা, সিনিয়র যুগ্ম আহ্বায়ক একেএম সাইফুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক মোশারফ হোসেন এমপি এবং যুগ্ম আহ্বায়ক ফজলুল বারী তালুকদার বেলাল স্বাক্ষরিত চিঠিতে তাদের কারণদর্শাতে বলা হয়।

যাদের কারণ দর্শাতে বলা হয়েছে, তারা হলেন- বগুড়া সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও এরুলিয়া ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান আতিক, লাহিড়ীপাড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আপেল মাহমুদ, সাবগ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান নির্বাহী কমিটির সদস্য এবং সাবগ্রাম ইউপি চেয়ারম্যান ফরিদ উদ্দিন সরকার, নিশিন্দারা ইউনিয়ন বিএনপির সভাপতি ও ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম সরকার।

প্রত্যেকের চিঠিতে উল্লেখ করা হয়েছে, বিএনপি জেলা পরিষদ নির্বাচন বর্জন করেছে। এরপরেও আপনি দলীয় নির্দেশ অমান্য করে গত ২৬ সেপ্টেম্বর আওয়ামী লীগ মনোনীত সদস্য প্রার্থী বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম রাজ ও মহিলা আওয়ামী লীগ নেত্রী সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী মাহফুজা খানম লিপির পক্ষ নিয়ে বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বগুড়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সুফিয়ান শফিকের নেতৃত্বে বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ে ওই প্রার্থীদের প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং ফটোসেশনে অংশ গ্রহণ করেন। যা পরবর্তী সময়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। এসব কর্মকাণ্ডের মাধ্যমে আপনি দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। আপনার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কেন গঠনতন্ত্র অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার সন্তোষজনক জবাব কারণদর্শানোর নোটিশ প্রাপ্তির তিন দিনের মধ্যে জেলা বিএনপির আহ্বায়ক/সিনিয়র যুগ্ম আহ্বায়ক বরাবর লিখিতভাবে জানাবেন। ব্যর্থতায় আপনার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে একতরফাভাবে ব্যবস্থাগ্রহণ করা হবে।

এদিকে মোবাইল ফোনে বিএনপির এই চার নেতার সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও সংযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

(ঢাকাটাইমস/০৭অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :