কোর্ট এলাকায় ঢুকতে দেয়া হচ্ছে না মোটরসাইকেল ব্যক্তিগত গাড়ি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ নভেম্বর ২০২২, ১৫:০০

ঢাকার কোর্ট এলাকায় মোটরসাইকেলসহ কোনো ব্যক্তিগত গাড়ি ঢুকতে দেয়া হচ্ছে না। ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের ওপর হামলা করে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নেয়ার ঘটনায় আদালত প্রাঙ্গণে এই বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর জনসন রোড চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট ও মহানগর দায়রা জজ আদালত প্রাঙ্গণে এমন চিত্র দেখা যায়।

সরজমিনে গিয়ে দেখা গেছে, অন্যান্য দিনের তুলনায় সোমবার কোর্ট এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

কোর্ট প্রাঙ্গণে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ। এছাড়াও আনসার, গোয়েন্দা পুলিশ (ডিবি), আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর সদস্যদের সাদা পোশাকে আদালত প্রাঙ্গণে নজরদারি করতে দেখা গেছে। প্রতিটি আদালতের প্রবেশমুখে সাধারণ মানুষের গতিবিধি নিয়ন্ত্রণ করছেন পুলিশ সদস্যরা। ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল আদালত প্রাঙ্গণে ঢুকতে দেয়া হচ্ছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট এলাকায় দায়িত্বরত লালবাগ বিভাগ গোয়েন্দা পুলিশের (ডিবি) এক কর্মকর্তা বলেন, ‘সকাল থেকেই কোর্ট এলাকায় নেয়া হয়েছে নিরাপত্তা। মোটরসাইকেল ঢুকতে দেয়া হচ্ছে না। কাউকে সন্দেহ হলে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’

রবিবার দুপুরে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নিয়ে যায় জঙ্গিরা। এসময় আসামি আরাফাত ও সবুরকে ছিনিয়ে নিতে চেষ্টা করে জঙ্গিরা। পরে ঘটনাস্থল আরাফাত ও সবুরকে আটক করা হয়। এ ঘটনায় কোতোয়ালি থানায় কোর্ট পরিদর্শক জুলহাস বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয় আরও ৭-৮ জনকে।

কোতোয়ালি থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য আসামিদের ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

(ঢাকাটাইমস/২১নভেম্বর/পিআর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

বাবার মামলা খারিজ, জাপানি দুই শিশুর অভিভাবক মা

রাজধানীতে দুই শিশু ধর্ষণ মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড

চিত্রনায়িকা শিমু হত্যা: বাবার বিরুদ্ধে সাক্ষ্য দিলেন মেয়ে

গায়ক আসিফকে ই-পাসপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ

এবার নীলফামারী বারের সভাপতিসহ ৩ আইনজীবীকে হাইকোর্টে তলব

সহকারী জজ নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ, রাবির আশিক প্রথম

মিথ্যা প্রমাণিত হওয়ায় আলোচিত ২৫ লাখ জাল টাকার মামলায় দুই আসামি খালাস

কারাগারে শূন্য পদে চিকিৎসক নিয়োগ: হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চাইলেন স্বাস্থ্যের ডিজি

অভিভাবকের জায়গায় মায়ের নামও লেখা যাবে: হাইকোর্টের রায়

সাংবাদিক রোজিনার সরকারি নথি চুরি মামলা পুনঃতদন্তের আদেশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :