রঙ-বেরঙের পোশাকে মহিলা আ.লীগ সম্মেলনে কর্মীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২২, ১৭:৪১

মহিলা আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ঘিরে রঙ-বেরঙের পোশাকে কর্মীদের দেখা গেছে ঢাকার রাজপথ ও সম্মেলনস্থলে। সমাবেশে যোগ দিতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঢল নেমেছে কর্মীদের।

সম্মেলনস্থলের আশপাশে রাজধানী ও বাইরে থেকে আসা নেতাকর্মীদের ঢল নেমেছে। তারা নানান রঙের পোশাক পরে সম্মেলনস্থলে প্রবেশ করেন।

এই দিনটিকে ঘিরে শনিবার সকাল থেকে ঢল নামতে শুরু করেছে দেশের বিভিন্ন স্থান থেকে আসা বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের। ঢাক, ঢোল আর বাঁশি বাজিয়ে বিভিন্ন স্লোগানে ও ব্যানারে মুখরিত হয়ে উঠেছে শাহবাগ এলাকা।

সম্মেলনস্থলের আশপাশ ঘুরে দেখা গেছে, যান চলাচলে রাজধানীর বিভিন্ন ক্রসিং বন্ধ করে দেওয়া হয়েছে। দেশের বিভিন্ন বিভাগ থেকে আগত নেতাকর্মীরা নির্দিষ্ট স্থানে গাড়ি রেখে ঝটিকা মিছিল নিয়ে বিভিন্ন ব্যানারে সম্মেলনে যোগ দিতে পায়ে হেটে এগিয়ে চলেছে নেতাকর্মীরা। এ সময় দলীয় মিছিলসহ জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিভিন্ন শ্লোগানে নেতাকর্মীরা এগিয়ে যান।

সম্মেলনে আসা নেতাকর্মীরা বিভিন্ন রঙের টি-শার্ট, ক্যাপ পরেছেন। তাদের হাতে রয়েছে বাহারি ব্যানার ও প্ল্যাকার্ড। খণ্ড খণ্ড মিছিল আর ‘জয় বাংলা’, ‘জয় বঙ্গবন্ধু’ স্লোগানের সঙ্গে বাদ্যযন্ত্র বাজিয়ে উৎসবের আমেজে মানুষ সোহরাওয়ার্দী উদ্যানে আসেন।

এদিকে সম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানের আশেপাশের এলাকার কিছু রাস্তা বন্ধ বা রোড ডাইভারশন দিয়েছে ট্রাফিক বিভাগ। এছাড়া, সম্মেলন আসা গাড়ি পার্কিংয়ের ব্যবস্থাও করা হয়েছে।

এদিকে সম্মেলন ঘিরে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। উদ্যানে প্রবেশের সব গেটে পুলিশ অবস্থান নিয়েছে।

এদিকে সোহরাওয়ার্দী উদ্যানের সম্মেলনস্থলে প্রবেশের জন্য একাধিক গেট রাখা হয়েছে। প্রবেশ পথগুলোতে লাইনে দাঁড়িয়ে নেতাকর্মীদের প্রবেশ করতে দেখা যায়। নিরাপত্তার জন্য তল্লাশি করে প্রবেশ করাচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ‌দি‌কে দুপুর আড়াইটা নাগাদ মূল অনুষ্ঠান শুরু হয়। বিকাল তিনটা সম্মেলন মঞ্চে উ‌ঠেন প্রধান অতিথি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ত‌বে স‌ন্মেল‌নের মূল পর্ব শুরুর আ‌গেই খাবা‌রের প‌্যা‌কেট হা‌তে সম্মেলনস্থল ত্যাগ করেছেন অনেকেই।

শনিবার বিকাল ৩টার আগে থেকেই অনেককে সম্মেলনস্থল ত্যাগ করতে দেখা গেছে।

প্রধানমন্ত্রী সম্মেলনমঞ্চে আরোহনের পর অনুষ্ঠিকভাবে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় নারী সংগঠনটির সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়। তখনও বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিট থেকে মহিলা আওয়ামী লীগের নেত্রীরা দলে দলে সম্মেলনস্থলের দিকে যাচ্ছেন। ঠিক সে সময় দলে দলে বাংলা একাডেমি হয়ে টিএসসিতে (শিক্ষক-ছাত্র কেন্দ্র) মহিলা আওয়ামী লীগের সম্মেলনে আসা নারীরা। তারা টিএসসি থেকে কেউ শাহবাগের দিকে, কেউবা যাচ্ছেন চানখারপুলের দিকে।

তাদের সঙ্গে কথা বলার চেষ্টা করলে বনানী থেকে আসা বেশ ক‌য়েকজন নারী কর্মীরা চ‌লে যা‌চ্ছেন ব‌লে জানান তারা।

এ‌দি‌কে সম্মেলনের মূল অনুষ্ঠান শুরুর আ‌গেই সম্মেলনস্থল ত্যাগ করা সকলের হাতে খাবা‌রের ব্যাগ দেখা গে‌ছে।

এ এসময় টিএসসিতে আসা অপর এক মিছিল থেকে এক নারী চলে যাওয়া নারীদের উদ্দেশ্য করে বলেন, 'খাবার পাইয়া চলে যাও? ভাল! ভাল!'

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :