জিরুডের গোলে প্রথমার্ধে ১-০ তে এগিয়ে ফ্রান্স

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২২, ২১:৫৫

কোয়ার্টার ফাইনালে উঠার ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে একের পর এক আক্রমণ চালায় বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। সেই সুবাদের প্রথমার্ধের একদম অন্তিম মুহূর্তে ওলিভার জিরুডের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে গেল ফরাসিরা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে বর্তমান চ্যাম্পিয়ন দল ফ্রান্স। ম্যাচের চতুর্থ মিনিটেই গোলের সুযোগ পেয়েছিলেন রাফায়েল ভারানে। কিন্তু বক্সের ভেতর থেকে নেয়া তার হেডটি গোলবারের ঠিক ওপর দিয়ে চলে যায়। আর ২২তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে জুলাস কুন্দের নেয়া ডান পায়ের শট রুখে দেন পোলিশ গোলকিপার চেচনিচ।

এদিকে ৩৪তম মিনিটে সুযোগ ছিল পোল্যান্ডের। কিন্তু রবার্তো লেভানডোস্কির নেয়া শট রুখে দেয় ফ্রান্সের রক্ষণ। তবে ৩৮তম মিনিটে গোল পেয়ে যেতে পারত পোলিশরা। পিটার জেলেনস্কির নেয়া ডান পায়ের শট কোনোমতে আটকে দেন ফরাসি গোলকিপার। ফ্রান্স একাদশ

হুগো লরিস, দায়ত উপামেকানো, রাফায়েল ভারানে, থিও হার্নান্দেজ, জুলেস কৌন্দে, আন্তোনিও গ্রিজম্যান, অ্যাদ্রিয়েন র‌্যাবিওট, অরলিয়েন টি চৌয়ামেনি, অলিভিয়ের জিরু, কিলিয়ান এমবাপে, ওসমান ডেম্বেলে।

কোচ: দিদিয়ের দেশম।

পোল্যান্ড একাদশ

ওইজচেক সিজনি, কামিল গ্লিক, ইয়াকুব কিউওর, বার্তোস বেরেসজিনিস্কি, গ্রিজর্জ কিরিচুয়াক, সেবাস্তিয়ান সিজিমানস্কি, প্রিজিমিসল ফ্রাঙ্কোভস্কি, ম্যাটি ক্যাশ, রবার্ট লেওয়ানডস্কি, ইয়াকুব কামিনস্কি, পিওতর জিয়েলিনস্কি।

কোচ: চেসল মিখনিয়েভিকস।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :