বিশ্বকাপ জয়ী মেসিকে স্ত্রীর আবেগঘন চিঠি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ ডিসেম্বর ২০২২, ১২:১১ | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০২২, ১১:৫৪

সেই ২০০৬ বিশ্বকাপে শুরু। এরপর কেটে গেছে বহু বছর। শত চেষ্টার পরও আর্জেন্টিনাকে একটা শিরোপা এনে দিতে পারছিলেন না ফুটবলের জাদুকর লিওনেল মেসি। অবশেষে ৩৬ বছরের খরা কাটিয়ে মেসি যখন ফুটবল বিশ্বকাপ হাতে তুলে নিলেন, সেই সাফল্যের শরিক হলেন ফুটবল রাজপুত্রের স্ত্রী আন্তোনেলাও রুকুজ্জো। ছোট্টবেলার খেলার সাথী ছিলেন তারা। তারপর জীবনের হাজারো চড়াই-উতরাই পেরিয়েও একে অপরের হাত ছাড়েননি।

সোশ্যাল মিডিয়ায় আবেগঘন বার্তা দিলেন তিনি। কোনো পরিস্থিতিতেই হাল ছেড়ে দিতে নেই, মেসির এই মনোভাবকে কুর্নিশ জানিয়েছেন তার জীবনসঙ্গিনী। সপরিবারে ছবি পোস্ট করে আর্জেন্টিনাকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

রবিবার লুসেইল স্টেডিয়ামে হাড্ডাহাড্ডি পেনাল্টি শুট আউটে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জিতে নেয় নীল-সাদা বাহিনি। তারপরেই বাঁধ ভাঙা উৎসবে মেতে ওঠে গোটা আর্জেন্টিনা দল। মেসির স্ত্রী ও তিন পুত্রকে নিয়ে মাঠে নেমে আসেন আর্জেন্টিনা কোচ স্কালোনি। সতীর্থদের সঙ্গে উৎসবে মেতে ওঠেন মেসিরা। মাঠের মধ্যেই চোখের জলে ভেসে যান সকলে। শুধু লুসেইল স্টেডিয়াম নয়, উৎসবে মেতে ওঠে গোটা বিশ্ব।

তিন পুত্র থিয়াগো, মাতেও ও সিরোকে সঙ্গে নিয়ে মেসির সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন আন্তোনেলা। সেখানে লিখেছেন, “আমরা চ্যাম্পিয়ন! আমি জানি না কোথা থেকে শুরু করব। তোমার জন্য আমরা গর্বিত। মেসি তোমাকে ধন্যবাদ দিতে চাই। হাল না ছেড়ে এগিয়ে যাওয়া, শেষ পর্যন্ত দাঁতে দাঁত চেপে লড়াই করা-এই সমস্ত কিছুই তুমি আমাদের শিখিয়েছ। তাই তোমাকে অনেক ধন্যবাদ জানাই।”

২০০৬ সাল থেকে বিশ্বকাপ খেলেছেন মেসি। ২০১৪ সালে ফাইনালে উঠেও জার্মানির কাছে পরাস্ত হতে হয়েছে তাকে। অবশেষে জীবনের অন্তিম লগ্নে এসে ২০২২ বিশ্বকাপে চ্যাম্পিয়নের শিরোপা পেলেন তিনি। বিশ্বকাপ না পাওয়ার জন্য দেশে-বিদেশে কটাক্ষের মুখে পড়েছেন। অভিমানে নীল-সাদা জার্সি তুলে রাখার সিদ্ধান্তও নিয়ে ফেলেছিলেন। তবে বিশ্বকাপকে পাখির চোখ করে আবারও মাঠে ফিরে এসেছিলেন। অবশেষে মধুর জয় পেয়েছেন মেসি। সেই কীর্তিতে গর্বিত জীবন সঙ্গিনী আন্তোনেলা জানিয়ে দিলেন, “আমরা জানি যে একটা যন্ত্রণা এতদিন ধরে তোমাকে কুরে কুরে খেয়েছে। এবার তুমি তোমার প্রাপ্য পেয়েছ। এগিয়ে চলো আর্জেন্টিনা।’

(ঢাকাটাইমস/২০ডিসেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুলোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :