ধর্ষণের মামলায় সাবেক এমপি আজিজুল হক আরজুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জানুয়ারি ২০২৩, ০০:৫৬ | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২৩, ২৩:৩৬

ধর্ষণের একটি মামলায় পাবনা-২ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) খন্দকার আজিজুল হক আরজু ওরফে ফারুকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। রবিবার ঢাকার ৫ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম সামসুন নাহার এ পরোয়ানা জারির আদেশ দেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী মো. লিটন মিয়া ঢাকাটাইমসকে নিশ্চিত করে বলেন, গত বছর মামলাটি করা হয়। মামলাটি ট্রাইব্যুনাল পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)কে তদন্তের আদেশ দিয়েছিল। পিবিআই তদন্তের পর অভিযোগ প্রমাণিত হয়েছে মর্মে প্রতিবেদন দাখিল করে। সেই প্রতিবেদন সোমবার ট্রাইব্যুনাল আমলে নিয়ে আসামির বিরুদ্ধে পরোয়ানা জারি করেছেন। একই সঙ্গে আগামী ২৩ ফেব্রুয়ারি পরোয়ানা তামিল সংক্রান্ত প্রতিবদন পুলিশকে দাখিল করতে দিন ঠিক করেছেন।

২০২২ সালের ২২ এপ্রিল আদালতে শিক্ষানবিশ এক আইনজীবী (৪৯) ট্রাইব্যুনালে এ মামলা করেন। ট্রাইব্যুনাল বাদিনীর জবানবন্দির পর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)কে তদন্তের আদেশ দেন। অভিযোগ তদন্তের পর ঢাকা মহানগর উত্তর পিবিআই-এর পুলিশ পরিদর্শক সাব্বির মোহাম্মাদ সেলিম ট্রাইব্যুনালে গত ৫ জানুয়ারি অভিযোগ সত্য মর্মে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

মামলার অভিযোগে বলা হয়, ডিসেম্বর ২০০০ সালে বাদিনীর প্রথম স্বামীর সাথে বিবাহ বিচ্ছেদ হয়। বাদিনী তখন একটি ফার্মাসিউটিক্যালে চাকরি করাকালে বড় মগবাজার একটি ভাড়া বাসায় প্রায় নিঃসঙ্গ জীবন যাপন করছিলেন। তখন বাদিনীর আত্মীয়-স্বজনেরা বাদিনীকে পুনরায় বিবাহ দেওয়ার জন্য চাপ প্রয়োগ করতে থাকে। এক পর্যায়ে ২০০১ সালের শেষের দিকে বাদিনীর চাচা মোবারক হোসেন বাবুর মাধ্যমে আসামির সাথে পরিচয় হয় । পরবর্তীতে আসামি নিয়মিত বাদিনীর সাথে যোগাযোগ রেখে তার প্রতি আকৃষ্ট করার চেষ্টা করে এবং একপর্যায়ে সফল হয়। আসামি বাদিনীকে জানায় যে, তার স্ত্রী পরলোকগত হয়েছেন এবং বদিনীর প্রথম পক্ষের ছেলে সন্তানকে বিভিন্ন প্রলোভনের মাধ্যমে বাদিনীকে তার প্রতি দুর্বল করে ফেলে। বাদিনী সামাজিক নির্ভরতার জন্য এবং একাকীত্বের অবসানসহ নতুন সংসার শুরু করার মাধ্যমে আসামিকে মনে প্রাণে ভালবেসে ফেলে এবং বিবাদীর বিবাহের প্রস্তাবের প্রেক্ষিতে বিবাহ করতে মতামত দেন। অতঃপর বিবাদীর ইচ্ছানুযায়ী গত ২০০৩ সালের ১০ ডিসেম্বর আসামি তার পরিচিত কাজী নিয়ে বাদিনীর বড় মগবাজার ভাড়া বাসায় উপস্থিত হয়। সেখানে বাদিনী তার চাচা মোবারক হোসেন বাবুর উপস্থিতিতে তাদের বিবাহ হয়। এরপর আসামি বাদিনীর সাথে মগবাজারস্থ ভাড়া বাসায় এবং পরবর্তীতে মোহাম্মদপুরস্থ মোহাম্মাদি হাউজিং সোসাইটির ভাড়া বাসায় দাম্পত্যজীবন যাপন শুরু করেন। দাম্পত্যজীবনে বাদিনীর গর্ভে ২০০৮ সালের ১৬ জানুয়ারি একটি কন্যা সন্তান জন্মগ্রহণ করে। সন্তান গর্ভে আসার পর আসামি বিভিন্ন ছলছাতুরীর মাধ্যমে বাচ্চা নষ্ট করার চেষ্টা করে। কিন্তু বাদিনী দৃঢ়তার জন্য বাচ্চা নষ্ট করতে পারেনি। বাচ্চা ভূমিষ্ট হওয়ার পর আসামির আচার-আচরণের পরিবর্তন লক্ষ্য করে। বাদিনীর বাসায় আসা কমিয়ে দেয়। ইতিমধ্যে বাদিনীর নামে ফ্ল্যাট কিনে দেওয়ার কথা বলে বাদিনীর পিতার নিকট হতে নেওয়া দশ লক্ষ টাকা এবং বাদিনীর জমাকৃত আট লক্ষ টাকা এবং বাদিনীর ১৫ ভরি ওজনের স্বনালংকার বিক্রি করে কোন ফ্ল্যাট কিনে দেয়নি এবং কোন প্রকার টাকাও ফেরৎ দেয়নি। এক পর্যয়ে সে বাদিনীর বাসায় আসা বন্ধ করে দেয়। পরে খোঁজ নিয়ে জানতে পারেন- আসামির প্রথম স্ত্রী জীবিত। সে ঘরে কন্যা সন্তান আছে। বিবাদী প্রথম পক্ষের স্ত্রীর সংসারে বসবাস করে। বাদিনী আরে জানতে পারেন যে, বাদিনীর কাছে ফারুক হোসেন নাম প্রচার করলেও প্রকৃতপক্ষে খন্দকার আজিজুল হক আরজু। মিথ্যা তথ্য ও পরিচয় দিয়ে বাদিনীর সাথে শারীরিক সম্পর্ক করার জন্যই বাদিনীকে বিয়ের নামে প্রতারণা করেছেন। এরপর আসামি কয়েকবার নিজে এবং ভাড়াটিয়া সন্ত্রাসী দ্বারা বাদিনীকে হত্যা করার উদ্দেশ্যে আক্রমণ করেন।

মামলার তদন্তে বাদিনীর কন্যা সন্তানের ডিএনএ পরীক্ষা করানো হয়। সেখানে কন্যা সন্তানটি বাদিনীর গর্ভজাত সন্তান এবং আসামি আজিজুল হক আরজু তার জৈবিক পিতা মর্মে মতামত এসেছে।

মামলায় আসামি এমপি পরিচয় উল্লেখ না থাকলেও মামলায় বাদিনী বিষয়টি নিশ্চিত করেছেন।

(ঢাকাটাইমস/১৬ জানুয়ারি/এএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

নায়ক সোহেল চৌধুরী হত্যা মামলা: আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ জনের যাবজ্জীবন

যুক্তরাজ্যে সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের সাম্রাজ্যের অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট 

চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার রায় আজ

আফতাবনগরে পশুর হাট বসানোয় হাইকোর্টের নিষেধাজ্ঞা

তিন মাসের ব্যবধানে আরেক মামলায় খালাস পেলেন গোল্ডেন মনির

আহসানউল্লাহ মাস্টার হত্যামামলা: আপিল শুনানি দ্রুত করতে আসামির আবেদন

পরিবেশ রক্ষায় ঢাকাসহ সারাদেশে গাছ কাটা বন্ধে হাইকোর্টে রিট

এ জে মোহাম্মদ আলীর সম্মানে আপিল ও হাইকোর্ট বিভাগে বিচারকাজ বন্ধ ঘোষণা

সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই

লভ্যাংশের টাকা আত্মসাৎ মামলা: ড. ইউনূসের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আজ

এই বিভাগের সব খবর

শিরোনাম :