রংপুরের বিপক্ষে বরিশালের বড় জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২৩, ২৩:৪২

চট্টগ্রামে অনুষ্ঠিত বিপিএলে দিনের দ্বিতীয় ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে ৬৭ রানের বড় ব্যবধানে জয় পেল ফরচুন বরিশাল। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ইখতেখার-সাকিবের ঝড়ে ২৩৮ রান তুলে বরিশাল। রান তাড়া করতে নেমে ১৭১ রান করেছে রংপুর।

পাহাড় সমান রানের জবাবে ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে ৩ উইকেট হারিয়ে খেই হারিয়ে ফেলে রংপুর। ১১ রানে রনি তালুকদার, ১ রানে পারভেজ হোসেন ইমন ও ১৮ রানে আউট হন সায়েম আইয়ুব। এদিকে দলনেতা শোয়েব মালিক সাজঘরে ফিরেছেন ব্যক্তিগত ১১ রানে। আর শেখ মেহেদী হাসান করেন ২ রান।

পরে শামীম হোসেন ও মোহাম্মদ নেওয়াজ দলের হাল ধরার চেষ্টা চালান। কিন্তু পাহাড় সমান রান তাড়া করা সম্ভব হয়ে উঠেনি। ২৪ বলে ৩৩ রান করেন নেওয়াজ। আর ২৪ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন শামীম।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর রাইডার্সের দলনেতা শোয়েব মালিক। টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ততটাও ভালো ছিল না বরিশালের। পাওয়ার প্লেতেই হারায় মূল্যবান চারটি উইকেট। ১৪ রানে বিজয়, ২০ রানে মিরাজ, শূন্যরানে ইব্রাহিম ও শূনরানে আউট হন মাহমুদউল্লাহ।

৪৫ রানে ৪ উইকেট হারানো দলের হাল ধরেন দলনেতা সাকিব আল হাসান ও ইফতেখার আহমেদ। তারা শুধু দলের হালই ধরেননি, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে রীতিমতো ঝড় তুলে। দুজনই খেলে যান শেষ বল পর্যন্ত। মাত্র ৮৬ বলে দুজনে গড়েন ১৯২ রানের জুটি।

ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর শতকও পূরণ করেন ইফতেখার। অপরাজিত থাকেন ১০০ রানে। মাত্র ৪৫ বলের এই ইনিংসটি ছয়টি চার ও নয়টি ছয়ে সাজানো। এদিকে ফিফটি পূরণের পর ৮৯ রানে অপরাজিত থাকেন। ৪৩ বলে খেলা ইনিংসটি নয়টি চার ও ছয়টি ছয়ে সাজানো।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :