চলচ্চিত্রের সঙ্গে ওবায়দুল কাদেরের যোগ নতুন নয়

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জানুয়ারি ২০২৩, ১২:৫৪ | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২৩, ১২:৪৩
‘বীরকন্যা প্রীতিলতা’ দেখার জন্য শিক্ষার্থীদের হাতে হাফ পাস তুলে দিচ্ছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

দেশের তুখোড় রাজনীতিবিদ ওবায়দুল কাদের। তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং দলটির টানা তিন বারের সাধারণ সম্পাদক। পাশাপাশি তিনি দেশের পরবর্তী রাষ্ট্রপতি হতে পারেন বলেও জোর গুঞ্জন শোনা যাচ্ছে।

খ্যাতিমান এই রাজনীতিককে বৃহস্পতিবার দেখা গেল একটি ছবির প্রচারে। নাম ‘বীরকন্যা প্রীতিলতা’। ব্রিটিশবিরোধী আন্দোলনের বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের ওপর কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসার প্রীতিলতা’ অবলম্বনে নির্মিত হয়েছে ছবিটি।

সরকারি অনুদানের এই ছবি পরিচালনা করেছেন প্রদীপ ঘোষ। যেটি মুক্তি পেতে চলেছে আগামী ৩ ফেব্রুয়ারি। সেই মুক্তিকে সামনে রেখে বর্তমানে ছবিটির প্রচার-প্রচারণায় ব্যস্ত ‘বীরকন্যা প্রীতিলতা’ টিম। তাদের সঙ্গে সেই প্রচারণায় শামিল হন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলে সরস্বতী পূজার বাণী অর্চনার অনুষ্ঠানে ‘বীরকন্যা প্রীতিলতা’ টিমের সঙ্গে হাজির ছিলেন ওবায়দুল কাদের। সেখানে তিনি সিনেমাটি নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন এবং শিক্ষার্থীদের হাতে ছবির হাফ পাসের টিকিট তুলে দেন।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘অগ্নিযুগের অন্যতম নেতা ছিলেন প্রীতিলতা ওয়াদ্দেদার। তিনি স্বাধীনতার জন্য আত্মবলিদান করে গেছেন। তাকে নিয়ে আমাদের দেশের পরিচালকরা সিনেমা বানিয়েছে, এটি অবশ্যই একটি ভালো উদ্যোগ।’

মন্ত্রী আরও বলেন, ‘একসময় বাংলা ছবি দেখতাম। আমাদের দেশের ‘সুতরাং’ পর্যন্ত দেখিছি। আমি মূলত উত্তম কুমার ও সুচিত্রার ছবি বেশি দেখতাম। আমার মনে হয়, তারা বাংলা ছবির সবেচেয়ে ভালো জুটি। তাদের কোনো তুলনা হয় না। শাবানা, ববিতা, রাজ্জাক, নাদিমদের ছবিও মাঝে মাঝে দেখা হতো। রহমান-শবনম জুটিটাও ভালো ছিল।’

তাই বলা যায়, চলচ্চিত্রের সঙ্গে ওবায়দুল কাদেরের যোগ নতুন নয়। এরইমধ্যে তার লেখা গল্পে ‘গাঙচিল’ নামে একটি ছবি নির্মিত হয়েছে। সেটি রয়েছে মুক্তির অপেক্ষায়। ওবায়দুল কাদেরের গল্পে নির্মিত ‘গাঙচিল’-এ প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় জুটি ফেরদৌস ও পূর্ণিমা।

শুধু তাই নয়, চলচ্চিত্র বিষয়ক নানা অনুষ্ঠানে সময় সুযোগ পেলেই গিয়ে হাজির হন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দেশের তারকা অভিনয়শিল্পী, গায়ক-গায়িকা থেকে শুরু করে চলচ্চিত্র শিল্পের সবার সঙ্গেই তার সুসম্পর্ক। বিনোদন দুনিয়া নিয়ে তার আগ্রহও চোখে পড়ার মতো।

বৃহস্পতিবার ওবায়দুল কাদেরের সঙ্গে ‘বীরকন্যা প্রীতিলতা’র প্রচারণায় সুফিয়া কামাল হলে উপস্থিত ছিলেন ছবির প্রধান চরিত্র নুসরাত ইমরোজ তিশাও। আরও ছিলেন মনোজ প্রামানিকসহ অন্যান্য কলাকুশলীরা। এ সময় ব্যাপক উৎসাহে সবার সঙ্গে ছবিও তোলেন ওবায়দুল কাদের।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :