সংকটকালেও লুটপাট করতে গ্যাস-বিদ্যুতের দাম বাড়াচ্ছে সরকার: এবি পার্টি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৫০

অর্থনৈতিক সংকটে জনগণের নাভিশ্বাস উঠেছে মন্তব্য করে আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) আহ্বায়ক ও সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী বলেছেন, ‘ডলারের সংকটে ব্যবসায়ীরা এলসি করতে পারছেন না। সামনে আসছে রমজান ও সেচ মৌসুম। এই মুহূর্তে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার উপুর্যুপুরি গ্যাস-বিদ্যুতের দাম বাড়িয়ে চলেছে। এই সংকটময় মুহূর্তেও লুটপাট অব্যাহত রাখতেই সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।’

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকালে বিজয়নগরস্থ এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয় চত্বরে এক বিক্ষোভ সমাবেশে সোলায়মান চৌধুরী এসব বলেন। সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে উপুর্যুপুরি গ্যাস, বিদ্যুৎ সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশ হয়। সমাবেশে সভাপতিত্ব করেন এবি পার্টির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বিএম নাজমুল হক, সঞ্চালক ছিলেন সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মন্জু বলেন, পৃথিবীতে দুই ধরনের স্বৈরশাসক আছে। এক ধরনের স্বৈরশাসক মানুষের জীবন যাত্রায় সুযোগ সুবিধা বাড়িয়ে দিয়ে তাদের অধিকার কেড়ে নেয়। তারা মনে করে জীবনযাত্রার মান ঠিক থাকলে, সুযোগ সুবিধা পেলে মানুষ মানবাধিকার, ভোটের অধিকার এবং গণতন্ত্র নিয়ে আর মাথা ঘামাবে না। আরেক ধরনের স্বৈরাচার মানুষকে সবদিক দিয়ে নিস্পেষণের উপর রাখে। মানুষ যেন জীবন বাঁচাতেই হিমশিম খায়। ভাত ও রুটি যোগাতেই তার শক্তি যেন নিঃশেষ হয়ে যায়। ভোট, গণতন্ত্র, মানবাধিকার, দেশের সম্পদ লুটপাট নিয়ে সে যেন ভাবারই সুযোগ না পায়। বর্তমান সরকার শেষোক্ত ধরনের নিকৃষ্ট স্বৈরাচার। এরা শুধু জনগণকে নিস্পেষণ করছে না, পুরো দেশটাকেই ধ্বংস করে দিচ্ছে। এদের থেকে মুক্তির জন্য দরকার সর্বাত্মক সংগ্রাম।

আরও বক্তব্য দেন এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভুইয়া, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, যুবপার্টির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম ইলিয়াস আলী, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আব্দুল হালিম খোকন, কেন্দ্রীয় সহকারী প্রচার সম্পাদক মিনহাজুল আবেদীন শরীফ, মহানগর উত্তরের সদস্য সচিব ফিরোজ কবির, দক্ষিণের যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, আহমাদ বারকাজ নাসির, ছাত্র বিভাগের সমন্বয়ক মোঃ প্রিন্স, দক্ষিণের সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু, কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য সাবেক ছাত্রনেতা নাসির আব্দুল্লাহ, নারী নেত্রী আমেনা বেগম, জেসমিন আক্তার মুক্তা, আব্দুর রব জামিল, পল্টন থানার আহবায়ক এ্যাড. আব্দুল কাদের, হাতিরঝিল থানা আহবায়ক রিয়াজ উদ্দিন খানসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতারা।

(ঢাকাটাইমস/০৩ফেব্রুয়ারি/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

কেরানীগঞ্জে আ.লীগের নির্বাচনি প্রচারে যুবদলের নেতারা!

বিএনপির আরও তিন নেতা বহিষ্কার

জেল-জুলুমের ভয় দেখিয়ে গণতান্ত্রিক আন্দোলন দমানো যাবে না: সালাম

রাজধানীতে যুবদলের প্রতিবাদ সমাবেশ ১১ মে

৭৫ থেকে ২০০৬ সাল পর্যন্ত গণতন্ত্রকে ধ্বংস করেছে বিএনপি: ওবায়দুল কাদের

আ.লীগ জনগণকে কবরস্থ ক‌রে ক্ষমতা দখলে রাখতে চায়: রিজভী

বাংলাদেশ ও ভারত ভবিষ্যৎ বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে: ড. সেলিম মাহমুদ

রাজনৈতিক দলগুলো কথা বন্ধ রাখলে গণতন্ত্র পিছিয়ে পড়বে: স্থানীয় সরকারমন্ত্রী

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা ওড়ানোসহ ছাত্রলীগের একগুচ্ছ কর্মসূচি ঘোষণা

একদলীয় শাসনে বাংলাদেশে আজ মুক্ত গণমাধ্যম অনুপস্থিত: মঈন খান

এই বিভাগের সব খবর

শিরোনাম :