সংকটকালেও লুটপাট করতে গ্যাস-বিদ্যুতের দাম বাড়াচ্ছে সরকার: এবি পার্টি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৫০

অর্থনৈতিক সংকটে জনগণের নাভিশ্বাস উঠেছে মন্তব্য করে আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) আহ্বায়ক ও সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী বলেছেন, ‘ডলারের সংকটে ব্যবসায়ীরা এলসি করতে পারছেন না। সামনে আসছে রমজান ও সেচ মৌসুম। এই মুহূর্তে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার উপুর্যুপুরি গ্যাস-বিদ্যুতের দাম বাড়িয়ে চলেছে। এই সংকটময় মুহূর্তেও লুটপাট অব্যাহত রাখতেই সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।’

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকালে বিজয়নগরস্থ এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয় চত্বরে এক বিক্ষোভ সমাবেশে সোলায়মান চৌধুরী এসব বলেন। সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে উপুর্যুপুরি গ্যাস, বিদ্যুৎ সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশ হয়। সমাবেশে সভাপতিত্ব করেন এবি পার্টির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বিএম নাজমুল হক, সঞ্চালক ছিলেন সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মন্জু বলেন, পৃথিবীতে দুই ধরনের স্বৈরশাসক আছে। এক ধরনের স্বৈরশাসক মানুষের জীবন যাত্রায় সুযোগ সুবিধা বাড়িয়ে দিয়ে তাদের অধিকার কেড়ে নেয়। তারা মনে করে জীবনযাত্রার মান ঠিক থাকলে, সুযোগ সুবিধা পেলে মানুষ মানবাধিকার, ভোটের অধিকার এবং গণতন্ত্র নিয়ে আর মাথা ঘামাবে না। আরেক ধরনের স্বৈরাচার মানুষকে সবদিক দিয়ে নিস্পেষণের উপর রাখে। মানুষ যেন জীবন বাঁচাতেই হিমশিম খায়। ভাত ও রুটি যোগাতেই তার শক্তি যেন নিঃশেষ হয়ে যায়। ভোট, গণতন্ত্র, মানবাধিকার, দেশের সম্পদ লুটপাট নিয়ে সে যেন ভাবারই সুযোগ না পায়। বর্তমান সরকার শেষোক্ত ধরনের নিকৃষ্ট স্বৈরাচার। এরা শুধু জনগণকে নিস্পেষণ করছে না, পুরো দেশটাকেই ধ্বংস করে দিচ্ছে। এদের থেকে মুক্তির জন্য দরকার সর্বাত্মক সংগ্রাম।

আরও বক্তব্য দেন এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভুইয়া, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, যুবপার্টির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম ইলিয়াস আলী, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আব্দুল হালিম খোকন, কেন্দ্রীয় সহকারী প্রচার সম্পাদক মিনহাজুল আবেদীন শরীফ, মহানগর উত্তরের সদস্য সচিব ফিরোজ কবির, দক্ষিণের যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, আহমাদ বারকাজ নাসির, ছাত্র বিভাগের সমন্বয়ক মোঃ প্রিন্স, দক্ষিণের সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু, কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য সাবেক ছাত্রনেতা নাসির আব্দুল্লাহ, নারী নেত্রী আমেনা বেগম, জেসমিন আক্তার মুক্তা, আব্দুর রব জামিল, পল্টন থানার আহবায়ক এ্যাড. আব্দুল কাদের, হাতিরঝিল থানা আহবায়ক রিয়াজ উদ্দিন খানসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতারা।

(ঢাকাটাইমস/০৩ফেব্রুয়ারি/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বেইলি রোডে আগুনে ৪৬ মৃত্যু: আনন্দ মিছিল করবে না ছাত্রদল

গ্যাস-বিদ্যুতের দাম বাড়িয়ে নতুন লুটপাটের আয়োজন করছে সরকার: গণতন্ত্র মঞ্চ

সরকার অজানা আতঙ্কের মধ্যে আছে: গণসংহতি আন্দোলন

আমরা সব কিছু কড়ায়-গণ্ডায় আদায় করে নেব, সরকারকে মান্না

বেইলি রোড ট্রাজেডি: ঘটনাস্থল পরিদর্শনে জামায়াতের শীর্ষনেতারা 

গণতন্ত্র ফেরানোর আন্দোলনকে আরও জোরদার করতে হবে: মির্জা ফখরুল

বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত 

‘জনগণ থেকে প্রত্যাখাত হয়ে বিএনপি নেতারা বিদেশিদের দ্বারে দ্বারে ঘুরছে’

দ্রব্যমূল্য বৃদ্ধির সঙ্গে আ. লীগের দলীয় ও সরকারের কর্তা ব্যক্তিরা জড়িত: অলি

রাকিবকে সভাপতি ও নাসিরকে সাধারণ সম্পাদক করে ছাত্রদলের নতুন কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :