পদ্মা ইন্সুরেন্স কর্তৃপক্ষের নির্দেশে বিবার্তা-জাগরণে চুরি ও ভাঙচুরের অভিযোগ

নিজস্ব প্রতি‌বেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:১৫

অনলাইন নিউজ পোর্টাল বিবার্তা২৪ডটনেট ও জাগরণ আইপি টিভির অফিসে পদ্মা লাইফ টাওয়ার কর্তৃপক্ষের নির্দেশে পরিকল্পিতভাবে ভাঙচুর ও চুরি করানো হয়েছে ব‌লে অ‌ভি‌যোগ তু‌লে‌ছেন জাগরণ আইপি টিভির প্রধান সম্পাদক এফ এম শাহীন। সেই স‌ঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙচুর ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণকে কেন্দ্র করে নির্মিত কো‌টি টাকার বেশি দামের পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ চলচ্চিত্র 'মাইক'-এর সর্বশেষ এডিটেড পোর্টেবল হার্ডড্রাইভটি চুরি হয়ে গেছে ব‌লেও জানান তি‌নি।

বৃহস্পতিবার বিকাল ৫টায় রাজধানীর বাংলা‌মোট‌রে অব‌স্থিত পদ্মা লাইফ টাওয়ারের ১১তলায় বিবার্তা২৪ডটনেট ও জাগরণ টিভির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব জানা‌নো হয়।

সংবাদ সম্মেলনে জাগরণ আইপি টিভির প্রধান সম্পাদক এফ এম শাহীন বলেন, গতকাল বুধবার বিকাল ৪টার দিকে পদ্মা লাইফ ইন্সুরেন্স কোম্পানির চেয়ারম্যান ফখরুল ইসলাম ও অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট আজগর আলীর নির্দেশে পদ্মা লাইফ ইন্স্যুরেন্স টাওয়ারের ইলেকট্রিশিয়ান মাহে আলম ও নাসির এসে ভবনে বিদ্যুৎতের কাজ হবে এই মর্মে ১০ মিনিটের জন্য বিদ্যুৎ বন্ধ করে রাত পর্যন্ত আর চালু করেনি। কিছুক্ষণ পর দেখা গেল পুরো ভবনে বিদ্যুৎ আছে কিন্তু শুধু আমাদের অংশে বিদ্যুৎ বন্ধ। সংবাদ সম্মেলন চলা পর্যন্ত তারা বিদ্যুৎ সংযোগ দেয়নি।

এফ এম শাহীন বলেন, যেহেতু বিবার্তা নিউজ পোর্টাল এবং জাগরণ আইপি টিভি দুটোই অনলাইনভিত্তিক গণমাধ্যম সেহেতু বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পর হেড অব নিউজের নির্দেশে সাব-এডিটরগণ হোম অফিস করেন। এবং জাগরণ টিভির যে দলটি বইমেলার সংবাদ সংগ্রহ করে তারা রাত পৌঁনে ৯টার দিকে অফিসে এলে বিদ্যুৎ না থাকায় এডিট প্যানেলে কাজ করতে পারেনি। আমরা রাত সাড়ে ৯টার দিকে অফিস বন্ধ করে চলে যাই।

উল্লেখ্য, এই ফ্লোরে পদ্মা লাইফ ইন্সুরেন্স-এর ইসলামিক তাকাফুল প্রকল্পের অফিস রয়েছে। সচরাচর এই অফিসে বিবার্তা সম্পাদকের ড্রাইভার এবং তাকাফুল অংশে পদ্মা লাইফ ইন্সুরেন্স-এর ড্রাইভার রাত্রিযাপন করেন। কিন্তু গতরাতে বিদ্যুৎ না থাকায় ড্রাইভার দুজনের কেউই রাতে অফিসে থাকেননি।

জাগরণ আইপি টিভির প্রধান সম্পাদক বলেন, আজ (বৃহস্পতিবার) সকাল ১০টার পর বিবার্তার সম্পাদকের ড্রাইভার এসে অফিসে ঢুকেই দেখে অফিস অভ্যর্থনা কক্ষে আইসিটি মন্ত্রণালয় থেকে উপহার হিসেবে প্রাপ্ত বঙ্গবন্ধুর ছবি মেঝেতে ভাঙা অবস্থায় পড়ে আছে। একইস্থানে বঙ্গবন্ধুর তর্জনীর ভাস্কর্যটিও মেঝেতে ফেলা ছিল। এরপর ড্রাইভার আমাকে ফোন দিলে আমি ও বিবার্তার সম্পাদক বাণী ইয়াসমিন হাসি দ্রুত অফিসে আসি। দেখি, বিবার্তার সম্পাদকের কক্ষে সবকিছুই এলোমেলো, টেবিলের ড্র‍য়ার ভাঙা, কাগজপত্র মেঝেতে ফেলা এবং সেই কক্ষেও থাকা বঙ্গবন্ধুর পোর্ট্রেটটি মেঝেতে ফেলা রয়েছে।

জাগরণ আইপি টিভির সম্পাদক বলেন, আমি নিজের কক্ষে গিয়ে দেখতে পাই আমার কক্ষেও টেবিল ও ড্র‍য়ারের কাগজপত্র মেঝেতে ফেলা। আমার ড্রয়ার, কেবিনেট এবং রুমে ফেলানো কাগজপত্র গভীর মনোযোগে খুঁজে দেখি সেখানে ২০১৯-২০ অর্থবছরে বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অনুদানপ্রাপ্ত বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণকে কেন্দ্র করে নির্মিত পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ চলচ্চিত্র 'মাইক'-এর সর্বশেষ এডিটেড পোর্টেবল হার্ডড্রাইভটি চুরি হয়ে গেছে। যেখানে প্রায় ১ কোটি টাকার অধিক মূল্যের কালার করা এডিটেড ফুটেজ ছিল। গতকাল থেকে বিদ্যুৎ না থাকায় আরো কী কী চুরি হয়েছে তা এখনো নিশ্চিত নই। এরপর জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল দেই। কিছুক্ষণের মধ্যেই পুলিশ, সিআইডি, ডিবি ঘটনাস্থলে আসেন।

শাহীন বলেন, বিবার্তার সম্পাদকের ড্রয়ার থেকে বেতন ও অফিস ভাড়া বাবদ গতকাল ব্যাংক থেকে উত্তোলনকৃত পাঁচ লক্ষ টাকা এবং সম্পাদকের ব্যক্তিগত তহবিলের ৩৪ থে‌কে ৩৫ হাজার টাকা অর্থাৎ সর্বমোট ৫ লাখ ৩৫ হাজার টাকা ও একটি অ্যাপেল ব্র‍্যান্ডের আইপেড চুরি করে নিয়ে গেছে।

তিনি বলেন, এই ভবনে বিবার্তা-জাগরণ বাদেও ব্যাংক, ডায়াগনস্টিক সেন্টার, ক্যাপিটাল ম্যানেজমেন্ট কোম্পানি, ল' হাউজ আছে। করোনা পরবর্তী বৈশ্বিক অর্থনৈতিক মন্দায় পদ্মা লাইফ কর্তৃপক্ষ নতুন করে সার্ভিস চার্জ বৃদ্ধি করায় গত ছয় মাসের ভাড়া দেইনি। কিন্তু কর্তৃপক্ষ অনুরোধ করার পরে আমরা গত মাসের ভাড়া পরিশোধ করি এবং গতকাল পূর্ববর্তী মাসের ভাড়া এডমিন দিতে গেলে তারা বকেয়া ভাড়াসহ সকল ভাড়া না দিলে ভাড়া রাখবে না বলে ফিরিয়ে দেয়। তার ঘন্টাখানেকের মধ্যে এসে বিদ্যুৎ বন্ধ করে দেয়।

এফ এম শাহীন বলেন, দেশে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য ঘোষণা দিয়ে লোডশেডিং চালু হলে গত বছরের ১৬ অক্টোবর বিবার্তার সম্পাদকের ড্রাইভার ১০/১১ তলার মাঝে প্রায় ১০ মিনিট লিফটে আটকা থাকে। তার দুদিন পরে ১৮ অক্টোবর ২০২২ রাত আনুমানিক ১০টা ৫৬ মিনিটে বিবার্তার বার্তা সম্পাদকসহ ৩ জন সাব-এডিটর ৩য়/৪র্থ তলার মাঝে লিফটে আটকা পড়লে ১৫-২০ মিনিট পর লিফট চালু করে। টাওয়ারের নিচে ইলেকট্রিশিয়ান আলমের সাথে দেখা হলে তাকে জিজ্ঞেস করা হলে সে জানায়, অত্র বিল্ডিং-এর পরিচালনা পর্ষদের নির্দেশে লিফট বন্ধ করে। এবং ভবিষ্যতেও এই কাজ করবে বলে ভয়-ভীতি প্রদর্শন করে।

এই বিষয়ে রমনা মডেল থানায় ১৮ অক্টোবর ২০২২ তারিখে একটি জিডি করা হয় জানিয়ে শাহীন বলেন, এরপর ২০ অক্টোবর পদ্মা লাইফ ইন্সুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. মোরশেদ আলম সিদ্দিকী ইলেকট্রিশিয়ান মাহে আলমকে মারধরের অভিযোগ করে বিবার্তার ব্যবস্থাপনা পরিচালকের বরাবর এক চিঠিতে লেখেন, বার্তা সম্পাদকের বিরুদ্ধে কী ব্যবস্থা গ্রহণ করেছেন তাহা পদ্মা লাইফ টাওয়ারের কর্তৃপক্ষকে লিখিতভাবে অতিসত্তর জানানো জন্য বলা হইল, অন্যথায় পদ্মা লাইফ টাওয়ার কর্তৃপক্ষ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে।' তারপর থেকে রাতে লিফট চালানোর বিষয়ে তাদের নানা টালবাহানা চলতে থাকে। ফলত, বিকালের শিফটের সাব-এডিটরগণদের নিয়মিতই ১১তলা হেঁটে নামতে হচ্ছিল।

(ঢাকাটাইমস/০৯‌ফেব্রুয়া‌রি/কেআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

সহকর্মী হত্যায় পুলিশ সদস্য কাওছার রিমান্ড শেষে কারাগারে

ছাই-রঙ দিয়ে গবাদিপশু মোটাতাজাকরণ ওষুধ বানাতেন পিতা-পুত্র

পশুবাহী গাড়িতে চাঁদাবাজি: দুই এসআইসহ পাঁচ পুলিশ সদস্য বরখাস্ত

এমপি আনার হত্যা মামলার তদন্তে কোনো চাপ নেই: ডিএমপি কমিশনার

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২০, মামলা ১৫

ফেসবুকে প্রধানমন্ত্রীর ছবিযুক্ত বিজ্ঞাপনে প্রতারকদের ফাঁদ

আনার হত্যা: দায় স্বীকার করে গ্যাস বাবুর জবানবন্দি

সড়কে পশুবাহী ট্রাক থামাচ্ছে র‌্যাব, যা বললেন বাহিনীর মুখপাত্র

ট্রেনের টিকিট কালোবাজারিদের বিরুদ্ধে র‍্যাবের অভিযান, গ্রেপ্তার ১০

দেশের বাজারের ৪০ শতাংশই অবৈধ মোবাইল ফোন, এক আইএমইআইয়ে চলছে দেড় লাখ

এই বিভাগের সব খবর

শিরোনাম :