দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে হ্যাটট্রিক শিরোপা অস্ট্রেলিয়ার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:৫৩

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকার মেয়েদের ১৯ রানে হারিয়ে টানা তৃতীয় ও মোট ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন হলো অস্ট্রেলিয়া। শুরুতে নেমে ১৫৬ রান করে অজিরা। জবাবে নেমে ১৩৭ রানে থামে প্রোটিয়াদের ইনিংস।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ ছয়টি শিরোপার মালিক অস্ট্রেলিয়া নারী দল। এছাড়া একবার করে ট্রফি জিতেছে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড।

ক্যাপ টাউনে ১৫৭ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটাই ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। পাওয়ার প্লেতে ১ উইকেট হারিয়ে তোলে মাত্র ২২ রান। ১৭ বলে ১০ রান করেন ওপেনার তাজমিন ব্রিটস। আর ১১ বলে ১১ রান করেন মারিয়ান্নে ক্যাপ। ২ রানে ফেরেন সানে লুস।

এরপর লরা ওলভার্ট ও কোল ট্রাউন মিলে জয়ের জন্য ক্ষুদ্র প্রয়াস চালান। কিন্তু ম্যাচ জেতাতে পারেননি তারা। ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৬১ রানে থামেন ওলভার্ট। এছাড়া ২৫ রানে ট্রাউন ও ১ অ্যানেকা বোচ আউট হন। আর ৮ রানে ডি ক্লার্ক ও ৯ রানে জাফটা অপরাজিত থাকেন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অস্ট্রেয়িলান দলনেতা ম্যাগ লানিং। শুরুতে ব্যাট করতে নেমে ২০ বলে ১৮ রান করেন ওপেনার অ্যালিসা হ্যালি। পরের উইকেটে খেলতে নামা অ্যাশলে গার্ডনারকে নিয়ে দলীয় স্কোর বড় করতে থাকেন ওপেনার বেথ মুনি। ২১ বলে ২৯ রান করেন আউট হন গার্ডনার।

পরের দুই ব্যাটারই আউট হয়েছেন ১০ রান করে। এদিকে ইনিংস শেষ করেন ওপেনার মুনি। তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। মাত্র ৫৩ বলে খেলেন ৭৪ রানের অপ্রতিরোধ্য ইনিংস।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/এমএম

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :