চাঁদপুরে জাটকা ধরার অপরাধে ১৮ জেলে আটক

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মার্চ ২০২৩, ২০:৫৮

চাঁদপুর নৌ-সীমানার পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা নিধনের অপরাধে ১৮ জেলেকে আটক করেছে নৌ-পুলিশ ও কোস্টগার্ড। এসময় ৭৩ কেজি জাটকা, ৩ লাখ ৫৯ হাজার মিটার কারেন্ট জাল ও ৩টি মাছ ধরার নৌকা জব্দ করা হয়।

মঙ্গলবার দুপুরে চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে সোমবার সকাল থেকে মধ্যরাত পর্যন্ত পদ্মা-মেঘনার চাঁদপুর নৌ সীমানায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

নৌ-থানার ওসি মো. কামরুজ্জামান বলেন, ইলিশসম্পদ উন্নয়নে দুই মাসের অভয়াশ্রম বাস্তবায়নে সদর উপজেলার রাজরাজেশ্বর, লক্ষীরচর, মিনি কক্সবাজার, সফরমালি, আনন্দবাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে নৌ-পুলিশ ও কোস্ট গার্ড । এসময় পৃথক স্থান থেকে ১৮ জেলেকে আটক করা হয়।

এর মধ্যে খোকন বেপারী (৫৫), হাসেম খান বাবু (২৬), মিরাজ (২০), সবুজ (২১), শরীফ বেপারী (৩০), আকাশ বেপারী (২০), ইসমাইল (২০), মো. শাহ আলী (১৯), বিল্লাল ফকির শান্ত (২৩), কুদ্দুস আলী পেদা (২৬), মো. হোসেন (২০), শাকিল হাওলাদার শাকিব (২০) নামে ১২ জেলের বিরুদ্ধে মৎস্য আইনে থানায় নিয়মিত মামলা করা হয়।

শরীয়তপুর জেলার জেলে মাসুদ সরদার (২৪), মকবুল উকিল (২৮)-কে ভ্রাম্যমাণ আদালতে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান সরকার ও মো. মেশকাতুল ইসলাম।

বয়স কম হওয়ায় এবং আইন সম্পর্কে ধারণা না থাকায় অভিভাবকের জিম্মায় ছেড়ে দেয়া হয় হাইমচর উপজেলার শিশু জেলে ইয়াজল ফরিক (১৪), মাহিম সরদার (৮), ইমরান হোসেন (১৭) ও জহির ছৈয়াল (১৪)।

(ঢাকাটাইমস/০৭মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :