আ.লীগকে যেন পিস কমিটির মতো দুর্দশায় পড়তে না হয়: গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০২৩, ১৯:২৫

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র বলেছেন, ১৯৭১ সালে আমরা যখন মুক্তিযুদ্ধ করেছি, তখন ইউনিয়ন পর্যায়েও পিস কমিটি গঠন করা হয়েছিল। এই পিস কমিটি ছিল মুক্তিযুদ্ধের বিরুদ্ধে। বর্তমানে আওয়ামী লীগও একটি পিস কমিটি বানিয়েছে। তার চেয়ারম্যান হচ্ছেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগকে সতর্ক করে দিয়ে গয়েশ্বর বলেন, আমরা গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনে আছি। আমরা যেদিনই কর্মসূচি দেই, সেই দিনই পিস কমিটি গণতান্ত্রিক এই আন্দোলনের বিরুদ্ধে মাঠে নামে। দেশ স্বাধীনের পর ৭১ এর পর পিস কমিটির যে দুর্দশা হয়েছিল, সেই অতীত ইতিহাস মনে রাখুন। ভবিষ্যতে যেন দুর্দশায় না পরতে হয়।

শনিবার বিকালে ঢাকা জেলা বিএনপির উদ্যোগে ধামরাই পৌরসভার বিজয়নগর এলাকায় বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে গয়েশ্বর এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার যতই তালবাহানা করুক শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে না। চলমান আন্দোলনের মধ্যদিয়ে এই সরকারের পতন ঘটানো হবে।

তিনি আরও বলেন, এ সরকার উচ্চমূল্যে ভারতের আদানীর কাছ থেকে বিদ্যুৎ ক্রয় করে দুর্নীতি করেছে। আদানীর বিরুদ্ধে ভারতের পার্লামেন্টে তোলপড়া হয়েছে। ওই দেশের পার্লামেন্ট সদস্যরা আদানীর বিষয়ে বলেছেন, আদানী বাংলাদেশের সঙ্গে প্রতারণা করছে। কিন্তু আমাদের এ দেশের সরকার আদানীর বিষয়ে নির্বাক। এরপরও আদানীর কাছ থেকেই উচ্চমূল্যে বিদ্যুৎ কিনছে।

মানববন্ধনে ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীর পরিচালনায় আরো বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, সাবেক সভাপতি দেওয়ান মো. সালাউদ্দিন বাবু, ধামরাই উপজেলা বিএনপির সভাপতি তমিজ উদ্দিন, ধামরাই পৌর বিএনপির সভাপতি দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু প্রমুখ।

(ঢাকাটাইমস/১১মার্চ/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :