কোহলি-গিলের সেঞ্চুরিতে লিড নিল ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ মার্চ ২০২৩, ২০:০১

আহমেদাবাদে সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বিরাট কোহলি ও শুভমান গিলের সেঞ্চুরিতে সবকটি উইকেট হারিয়ে ৫৭১ রান তুলেছে ভারত। তাতেই ৯১ রানের লিড পেয়েছে স্বাগতিকরা। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৪৮০ রান করেছিলো অস্ট্রেলিয়া।

তৃতীয় দিনের খেলয় ৩ উইকেটে ২৮৯ রান করেছিলো ভারত। চতুর্থ দিনের খেলায় স্বাগতিকদের পক্ষে ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার বিরাট কোহলি ও রবিন্দ্রো জাদেজা। ব্যক্তিগত খাতায় ১২ রান যোগ করে সাজঘরে ফেরেন জাদেজা। আউট হওয়ার আগে করেন ২৮ রান।

পঞ্চম উইকেট জুটিতে শ্রীকার ভারতেকে সঙ্গে নিয়ে ৮৬ রানের জুটি গড়েন কোহলি। সেই সঙ্গে তুলে নেন ব্যক্তিগত শতক। এদিকে অর্ধশতকের দিকে এগোচ্ছিলেন ভারত। কিন্তু ৬ রানের আক্ষেপ থেকে যায় তার। অজি স্পিনার নাথান লায়নের করা বলে আউট হন ৪৪ রানে।

এরপর অক্ষর প্যাটেলকে নিয়ে আরও বড় জুটি গড়েন কোহলি। ষষ্ঠ উইকেট জুটিতে দুজন মিলে তুলেছেন ১৬২ রান। তাতেই লিড নিতে থাকে স্বাগতিকরা। ফিফটি পূরণের পর ৭৯ রানে থামে অক্ষর। এরপর ব্যাট করতে নেমে মাত্র ৭ রান করেছেন রবিচন্দ্রন অশ্বিন। আর শূন্যরানে আউট হন উমেশ যাদব।

এদিকে ডাবল সেঞ্চুরির পথে ছিলেন টপঅর্ডার ব্যাটার বিরাট কোহলি। কিন্তু আক্ষেপ থেকেই যায় এই ব্যাটারের। ইনিংসের শেষ উইকেট হিসেবে অজি বোলার টোড মারফির শিকার হন তিনি। তার ইনিংস থেমেছে ১৮৬ রানে। ৩৬৪ বলে খেলা তার এই অনবদ্য ইনিংসটি ১৫টি চারে সাজানো। এদিকে শূন্যরানে অপরাজিত থাকেন মোহাম্মদ সামি।

উল্লেখ্য, চার ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিল স্বাগতিক ভারত। তবে তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। অজি স্পিনার নাথান লিয়নের ঘূর্ণিতে দুর্দান্ত এক জয় নিয়ে ২-১ করে অস্ট্রেলিয়া। এখন শেষ ম্যাচে ড্র হলেই সিরিজ নিশ্চিত হবে ভারতের। অন্যদিকে সিরিজ ড্র করতে জয়ের কোনো বিকল্প নেই সফরকারীদের।

(ঢাকাটাইমস/১২মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :