মেডিকেলে চান্স পাওয়া জাহিদের পাশে উপমন্ত্রী শামীম

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ মার্চ ২০২৩, ২২:২৪ | প্রকাশিত : ১৪ মার্চ ২০২৩, ২১:৫২

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার চরাঞ্চল উত্তর তারাবুনিয়া ইউনিয়নে মেডিকেলে চান্স পাওয়া জাহিদ হাসানের পড়াশুনার সার্বিক দায়িত্ব নিয়েছে পানি সম্পদ উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম এমপি।

মঙ্গলবার জাহিদের মেডিকেলে চান্স পাওয়ার বিষয়টি অবগত হওয়ার পর মুঠোফোনে জাহিদকে অভিনন্দন ও তার পরিবারের খোঁজ খবর নেন তিনি।

এ সময় তার পরিবারকে সার্বিক সহযোগীতার আশ্বাস দেন উপমন্ত্রী। জাহিদের ভর্তি ও আনুসাঙ্গিক খরচের জন্য আগামী শুক্রবার আর্থিক সহায়তা হস্তান্তর করবেন তিনি।

জাহিদ হাসান শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার উত্তর তারাবুনিয়া ইউনিয়নের পাইকবাড়ি গ্রামের মো. ইয়াছিন বকাউলের ছেলে। জাহিদের বাবা পেশায় একজন কৃষক, পাশাপাশি দর্জি কাজ করেন ও মা হাছিনা গৃহিনী। দুই ভাইয়ের মধ্যে জাহিদ বড়। ছোটবেলা থেকেই তিনি অদম্য মেধাবী ছিলেন।

২০২২-২৩ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ২৪০২ তম হয়ে কুমিল্লা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পায় সে। এক ঘণ্টা সময়ের ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষায় জাহিদ পেয়েছেন ৭৯ দশমিক ৭৫। তার মেরিট স্কোর ২৭৯ দশমিক ৭৫। তার ভর্তি পরীক্ষার কেন্দ্র ছিল ঢাকা মেডিকেল কলেজ।

এদিকে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম জাহিদের মেডিকেলে ভর্তি ও পড়াশুনার দায়িত্ব নেয়ায় কৃতজ্ঞতা জাহিদ ও তার পরিবার।

জাহিদ হাসান ঢাকা টাইমসকে বলেন, আমার সহায়তায় এগিয়ে আসার জন্য মাননীয় মন্ত্রী মহোদয়ের প্রতি আমি ও আমার পরিবার কৃতজ্ঞ। তার অবদান আমাদের পরিবার ভুলবে না।

উল্লেখ্য, এর আগে সখিপুরের দরিদ্র পরিবারের মেয়ে রাবেয়া মেডিকেলে চান্স পাওয়ার পর তার পড়াশুনার দায়িত্ব নেন নেন পানি সম্পদ উপমন্ত্রী। এছাড়া পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম এমপি এর মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম আশ্রাফুন্নেসা ফাউন্ডেশন ও তার নিজস্ব তহবিল থেকে সারা বছর শত শত দরিদ্র শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হচ্ছে।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

বাবার লাশের এক টুকরো মাংস আমাকে দাও: আনার কন্যা ডরিন

ফ্যাসিবাদী দুঃশাসন দেশকে মাফিয়া দুর্বৃত্তদের অভয়ারণ্য করেছে: গণতন্ত্র মঞ্চ

প্রতিশ্রুতি রাখেননি জনপ্রতিনিধিরা, রাস্তা বানাচ্ছেন গ্রামবাসী

ফরিদপুরে সেপটিক ট্যাংক থেকে ৪০ হাজার ডলার উদ্ধার

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে আগুন, আড়াই শতাধিক ঘর-দোকান পুড়ে ছাই

স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, জুডিশিয়ালিকেও স্মার্ট করতে হবে: প্রধান বিচারপতি

কুষ্টিয়ায় বালুবোঝাই ট্রলি চাপায় বৃদ্ধা নিহত

প্রধানমন্ত্রী আশ্বস্ত করেছেন বাবা হত্যার বিচার করবেন: আনারের মেয়ে ডরিন

ফরিদপুরে রিকশা গ্যারেজে বারুদের বিস্ফোরণে যুবক আহত

১৯ দিন পর আবারও চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা

এই বিভাগের সব খবর

শিরোনাম :