সমিতির নির্বাচনে মুখোমুখি অবস্থানে আইনজীবীরা, যা বললেন প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মার্চ ২০২৩, ১৬:২৬ | প্রকাশিত : ১৬ মার্চ ২০২৩, ১৬:২৩

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ চলাকালে আওয়ামী ও বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে আবারও ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। এর ফলে ভোটগ্রহণের দ্বিতীয় দিন বৃহস্পতিবার বিএনপিপন্থীরা আপিল বিভাগে প্রধান বিচারপতির কাছে বুধবারের ঘটনা তুলে ধরে নালিশ করেন।

পরে প্রধান বিচারপতি আপিল বিভাগের বিরতির সময় তাদের সঙ্গে খাস কামরায় দেখা করেন। এ সময় সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও রুহুল কুদ্দুস কাজল আপিল বিভাগে প্রধান বিচারপতির কাছে ঘটনার বিবরণ তুলে ধরেন।

এরপর প্রধান বিচারপতি অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দনকে ডেকে কথা বলেন। বিএনপিপন্থি আইনজীবীদের অভিযোগের প্রেক্ষিতে প্রধান বিচারপতি কী বলেছেন, পরে তা তিনি সাংবাদিকদের জানান।

আমিন উদ্দিন বলেন, প্রধান বিচারপতি বলেছেন, এটা যেহেতু বারের বিষয় (আইনজীবী সমিতির) এখানে আমার কিছু করণীয় নাই। প্রধান বিচারপতি বলেছেন, আপনারা বারের যারা আইনজীবী, বারের সিনিয়রদের সঙ্গে আলাপ করে বিষয়টার সুষ্ঠুভাবে সমাধান করেন। পরিবেশ সঠিক রাখার চেষ্টা করেন।

এক প্রশ্নে অ্যাটর্নি জেনারেল বলেন, দুই পক্ষকেই সমানভাবে দায়িত্ব নিতে হবে। এক পক্ষ যদি ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে যায় তাহলে আরেক পক্ষ তো বাধা দিবেই। তাহলে তো অবশ্যই পরিবেশ ঠিক থাকবে না। এখানে কাদের দোষ দিবেন? বিএনপি তো প্রথম থেকেই নির্বাচনে আসতে চাচ্ছিল না। ভোটের আগের রাতে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে ছিড়েছে।

এদিকে নির্বাচনের দ্বিতীয় দিন আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। সকাল থেকেই নির্বাচন পরিচালনা উপ-কমিটি গঠন করে নতুন করে ভোটের দাবি জানিয়ে স্লোগান-বিক্ষোভ শুরু করে বিএনপিপন্থি আইনজীবীরা। অন্যদিকে পুলিশি প্রহরায় আওয়ামী লীগ পন্থীরা ভোট গ্রহণে সোচ্চার থাকতে দেখা যায়।

(ঢাকাটাইমস/১৬মার্চ/এএ/এসএম)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :