বেতিসকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ইউনাইটেড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ মার্চ ২০২৩, ১৫:৩৮

উয়েফা ইউরোপা লিগের সেরা ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে ১-০ গোল ব্যবধানে জিতেছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। আর এই জয়ের মাধ্যমে দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল এরিক টেন হেগের শিষ্যরা।

রাউন্ড অব সিক্সটিনের প্রথম লেগের ম্যাচে ৪-১ গোলের বড় ব্যবধানে জিতে সেরা আটে এক পা দিয়ে রেখেছিলো ইংলিশ ক্লাবটি। তাই পরের রাউন্ডে উঠার জন্য দুই গোলে হারলেও কোনো সমস্যা পড়তে হতো না ইউনাইটেডের।

বেনিতো ভিলামারিন স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের। পুরো ম্যাচের ৫৫ শতাংশ সময় নিজেদের অধীনে বল রাখতে সক্ষম হয় সফরকারী দলের ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবারে মোট শট নিয়েছে চারটি। গোল এসেছে তিনটি।

অন্যদিকে পুরো ম্যাচের কেবল ৪৫ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে পারে স্বাগতিক রিয়াল বেতিসের ফুটবলাররা। বল দখলে পিছিয়ে থাকা ক্লাবটি আক্রমণেও সুবিধা করতে পারেনি। ম্যানচেস্টার ইউনাইটেডের গোলবারে মোট শট নিতে পেরেছে মাত্র দুটি। কিন্তু পায়নি গোলের দেখা।

দ্বিতীয় লেগের ম্যাচের শুরুর দিকে দুদলের খেলায় কোনো গতি ছিল না। মনে হচ্ছিলো কারও গোল আদায় করার কোনো ইচ্ছায় নেই। তবে সময় বাড়া সঙ্গে সঙ্গে ছোট ছোট আক্রমণ চোখে পড়তে শুরু করে। কিন্তু বলার মতো আক্রমণ করে উঠতে পারেনি কেউ। ফলে প্রথমার্ধ শেষ হয়েছে গোলশূন্যতেই।

দ্বিতীয়ার্ধের খেলায় দুদলই গতি বাড়িয়ে দেয়। সেই সুবাদে ম্যাচের ৫৬তম মিনিটে গোল পেয়ে যায় ইউনাইটেড। এ সময় গোল করে দলকে লিড এনে দেন দলের ইংলিশ ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ড। ফলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় সফরকারীরা। এরপর ম্যাচের শেষ মিনিট পর্যন্ত আর কোনো গোল হয়নি। ফলে জয় নিশ্চিত হয় ইউনাইটেডের।

(ঢাকাটাইমস/১৭মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

২৫ কোটি নিয়ে সতীর্থরাই মজা করে: মিচেল স্টার্ক

অবশেষে উন্মোচন করা হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি 

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা? জানুন অন্যদের প্রাপ্তিও

কলকাতার কাছে নাস্তানাবুদ হওয়ার সোজাসাপ্টা স্বীকারোক্তি হায়দ্রাবাদ অধিনায়কের

নিষ্প্রভ আইপিএল ফাইনাল: হায়দ্রাবাদকে হেলায় হারিয়ে তৃতীয় শিরোপা কলকাতার

ঢাকায় বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্ট, অংশ নিচ্ছে তিন মহাদেশের ১২ দল

বাইরের দেশে বাংলাদেশের ক'জন খেলোয়াড় খেলে, প্রশ্ন নান্নুর

মিতব্যয়ী বোলিংয়ে ইতিহাস গড়লেন রিশাদ হোসেন

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে বিপাকে ভারত, দলে থাকছেন না দুই তারকা

এই প্রথম সাকিব-মুস্তাফিজকে ছাড়া ফাইনাল খেলছে কলকাতা-হায়দরাবাদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :