সাকিব-হৃদয়ের ব্যাটে নিজেদের রেকর্ড ভাঙল টাইগাররা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৮ মার্চ ২০২৩, ১৭:৫৯ | প্রকাশিত : ১৮ মার্চ ২০২৩, ১৭:৪৬

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের প্রথম ওয়ানডেতে দুটি গুরুত্বপূর্ণ জুটি পেয়েছে বাংলাদেশ। প্রথম সাকিব-হৃদয় এবং পরে হৃদয় মুশফিক মিলে আইরিশ বোলারদের রীতিমতো শাসন করে গেছে গেছেন। তাতেই নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙল টাইগাররা। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে বাংলাদেশ তুলে ৩৩৮ রান।

এর আগে ওয়ানডেতে সর্বোচ্চ ৩৩৩ রান তুলতে পেরেছিলো বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে সেটি ছিল দ্বিতীয় ইনিংসে। আর প্রথম ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর ছিল ৩৩০ রান।

ম্যাচের শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান আইরিশ দলনেতা অ্যান্ডি বালবির্নি। ব্যাট করতে নেমে শুরুতেই সাজঘরে ফেরেন দলনেতা ও ওপেনার তামিম ইকবাল খান। তার ব্যাট থেকে এসেছে মাত্র ৩ রান। আরেক ওপেনার লিটন কুমার দাস করেন ২৩ রান।

তৃতীয় উইকেট জুটিতে দারুণ ব্যাট করে যাচ্ছিলেন সাকিব-শান্ত। কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি শান্ত। ম্যাকব্রিনের করা বলে বোল্ড হন ব্যক্তিগত ২০ রানে।

পরের উইকেটে খেলতে নামেন অভিষিক্ত তৌহিদ হৃদয়। তাকে নিয়ে আইরিশ বোলারদের রীতিমতো শাসন করে যাচ্ছেন সাকিব আল হাসান। এ সময় দুজন মিলে গড়েন ১৩৫ রানের জুটি। তাতেই বড় সংগ্রহের ভিত পেয়ে যায় বাংলাদেশ। দুজনেই ফিফটির দেখা পান। সাকিব চলে যান সেঞ্চুরির দ্বারপ্রান্তে। কিন্তু গ্রাহাম হুমের করা বলে ৯৩ রানে ফেরেন সাকিব।

এরপর মুশফিক-হৃদয় মিলে ক্রিজে ঝড় তোলেন। মাত্র ৪৯ বলে দুজনে গড়েন ৮০ রানের জুটি। হৃদয় সেঞ্চুরির পথে ও মুশফিক ছুটছিলেন অর্ধশতকের পথে। কিন্তু কেউ লক্ষ্যে পৌঁছাতে পারেননি। গ্রাহাম হুমের এক ওভারে ফিরেছেন দুজনই। মাত্র ২৬ বলে ৪৬ রানে মুফি ও ৮৫ বলে ৯২ রানে আউট হন হৃদয়। এরপর তাসকিন ১১, ইয়াসির ১৭, নাসুম ১১ ও মোস্তাফিজ ১ রানে করেন।

(ঢাকাটাইমস/১৮মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ভালো উইকেটে না খেলাই ব্যাটিং ব্যর্থতার কারণ: শান্ত

যত খেলোয়াড়ই কিনি, এমবাপ্পের ঘাটতি পূরণ হবে না: পিএসজি কোচ

রোনালদোর ইতিহাস গড়া গোলে আল নাসরের বড় জয়

রাতে আবারও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নামছে বাংলাদেশ

২৫ কোটি নিয়ে সতীর্থরাই মজা করে: মিচেল স্টার্ক

অবশেষে উন্মোচন করা হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি 

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা? জানুন অন্যদের প্রাপ্তিও

কলকাতার কাছে নাস্তানাবুদ হওয়ার সোজাসাপ্টা স্বীকারোক্তি হায়দ্রাবাদ অধিনায়কের

নিষ্প্রভ আইপিএল ফাইনাল: হায়দ্রাবাদকে হেলায় হারিয়ে তৃতীয় শিরোপা কলকাতার

ঢাকায় বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্ট, অংশ নিচ্ছে তিন মহাদেশের ১২ দল

এই বিভাগের সব খবর

শিরোনাম :