শিবচর ট্রাজেডি: স্বপ্ন জয় হলো না ঢাকা কলেজের শিক্ষার্থী মাসুদ খানের

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ মার্চ ২০২৩, ২৩:১০ | প্রকাশিত : ১৯ মার্চ ২০২৩, ২২:৩৯

আশা ছিল বড় চাকরি করে বাবা-মায়ের স্বপ্ন পূরণ করবেন। বাড়িতে বড় অট্টলিকা করে পরিবারকে সুখে রাখবেন। কিন্তু সেই আশা অধরাই থেকে গেল মাসুদ খানের। রবিবার সকাল ৮টার দিকে পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ের শিবচরের কুতুবপুর এলাকার দুর্ঘটনায় নিহত হন তিনি।

তিনি গোপালগঞ্জের আদমপুর গ্রামের আমজেদ আলী খানের মাস্টার্স পাস করা ছেলে মাসুদ খান (২৭)। তিনি ঢাকা কলেজ থেকে দর্শন বিভাগে মাস্টার্স পাস করেন।

নিহত মাসুদ খানের পরিবারের সঙ্গে আলাপ করে জানা যায়, তিন দিন আগে ঢাকা থেকে মা-বাবা ও পরিবারের সঙ্গে দেখা করতে বাড়িতে আসেন মাসুদ খান। রবিবার ভোরে ইমাদ পরিবহনে ঢাকা যাচ্ছিলেন। কিন্তু ঢাকা আর যাওয়া হলো না। বাস খাদে পড়ে সমাধি হলো এই স্বপ্নবাজ তরুণের। মৃতদেহ নিতে এসে মাসুদের বড় ভাই শফিক খান বারবার মূর্ছা যাচ্ছিলেন। কোনোভাবেই ভাইয়ের এমন করুণ মৃত্যু মেনে নিতে পারছেন না। কান্নায় ভেঙে পড়ছেন শফিক খান।

মাসুদ খানের ভাই শফিক খান বলেন, ‘কথা ছিল বড় চাকরি করে পরিবারের দায়িত্ব নেবে মাসুদ। মাস্টার্স পাস করে ঢাকাতেই ছোটখাট কম্পিউটারের কাজ করত। যা ইনকাম করত তা দিয়ে নিজে চলে বাড়িতেও টাকা-পয়সা পাঠাত। আর মাঝে মাঝে বড় চাকরিতে যোগ দিতে পরীক্ষা দিত। অল্প দিনের মধ্যেই চাকরি পাওয়ার কথা ছিল। কিন্তু সেই চাকরি আর করা হলো না। কীভাবে এই শোক মেনে নেব। আমার প্রাণের ছোট ভাইকে আর পাব না, এটা মানতে পারছি না।’

মাসুদের বন্ধু শাকিব হোসেন বলেন, ‘আমরা একই গ্রামে ছোট থেকে বড় হয়েছি। মাসুদ আমার চেয়েও অনেক মেধাবি ছিল। সে মুকসেদপুর উচ্চ বিদ্যালয় থেকে এইচএসসি পাস করে ঢাকা কলেজে দর্শন বিভাগে অর্নাস ও মাস্টাস শেষ করে। আমাকে মাঝে মাঝেই বলত, বড় চাকরি করে বাবা-মায়ের স্বপ্ন পূরণ করবে। কিন্তু সেই চাকরি আর হলো না। এর জন্যে বুকটা ভেঙে চৌচির হয়ে যাচ্ছে।’

মাদারীপুর জেলা পুলিশ জানায়, সকাল ৮টার দিকে খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের একটি বাস পদ্মা সেতুর আগে এক্সপ্রেসওয়ের শিবচরের কুতুবপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এ সময় দুমড়ে-মুচড়ে যায় বাসটি। এ ঘটনায় নারীসহ ১৯ জনের মৃত্যু হয়েছে। মাদারীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ঘটনার তদন্তের জন্যে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৯মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :