রাজউক চেয়ারম্যানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করে প্রজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মার্চ ২০২৩, ১৬:১৫ | প্রকাশিত : ২৯ মার্চ ২০২৩, ১৬:০৬

অবসর গমনের সুবিধার্থে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান (সচিব) মো. আনিছুর রহমান মিয়াকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। গত বছরের ৪ জুন রাজউকের চেয়ারম্যান হন তিনি।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এর আগে ১৩ মার্চ আনিছুর রহমানকে রাজউকের চেয়ারম্যান হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয় সরকার। এ দিন জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপনে জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি চাকরি আইন অনুযায়ী রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান হিসেবে কর্মরত সচিব মো. আনিছুর রহমান মিয়াকে তাঁর অবসর-উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে আগামী ২ এপ্রিল অথবা যোগদানের তারিখ থেকে তাকে এক বছর মেয়াদি রাজউকের চেয়ারম্যান (সরকারের সচিব) পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, এ চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

গত বছর রাজউকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণের আগে আনিছুর রহমান জনপ্রশাসন মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। আনিছুর রহমান বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডার-এর ১৯৯৩ (একাদশ) ব্যাচের একজন কর্মকর্তা।

১৯৯৩ সালে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি সহকারী কমিশনার, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক এবং জেলা প্রশাসক হিসেবে টাঙ্গাইল ও নারায়ণগঞ্জে দায়িত্ব পালন করেছেন। তাছাড়া জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালনকালে কাজের স্বীকৃতিস্বরূপ সরকার কর্তৃক একাধিক পুরস্কারে ভূষিত হন।

(ঢাকাটাইমস/২৯মার্চ/এসএস/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :