অবসরে যাচ্ছেন অতিরিক্ত আইজিপি হুমায়ুন কবির

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২৩, ১৯:৩০

সরকারি চাকরি থেকে অবসরে যাচ্ছেন পুলিশের অতিরিক্ত আইজিপি (ডেভেলপমেন্ট) মো. হুমায়ুন কবির। আগামী ৩১ মার্চ তিনি অবসর গ্রহণ করবেন। বুধবার বিকালে আড়ম্বর আয়োজনে পুলিশের এই ঊধ্বর্তন কর্মকর্তার বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এসময় হুমায়ুন কবিরের বর্ণাঢ্য পেশাগত ও ব্যক্তিগত জীবনের বিভিন্ন প্রশংসা করে বক্তব্য রাখেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক, অতিরিক্ত ডিআইজি ড. শোয়েব রিয়াজ আলম।

হুমায়ুন কবির ১৯৯১ সালের ২০ জানুয়ারি সহকারী পুলিশ সুপার হিসেবে পুলিশে কর্মজীবন শুরু করেন। তিনি লক্ষ্মীপুর, বগুড়া ও সিরাজগঞ্জের পুলিশ সুপার ছিলেন। খুলনা ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার ছিলেন। সিয়েরালিওন ও লাইবেরিয়ায় জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করেছেন। পুলিশে ভালো কাজের স্বীকৃতি স্বরুপ তিনি ‘বাংলাদেশ পুলিশ পদক’- বিপিএম ও ‘রাষ্ট্রপতি পুলিশ পদক’-পিপিএম পেয়েছেন।

অনুষ্ঠানে পুলিশপ্রধান তার বক্তব্যে বলেন, ‘পুলিশের পেশা একটি চ্যালেঞ্জিং পেশা। এখানে পেশাগত দক্ষতা ও মেধার সমন্বয় ঘটিয়ে দায়িত্ব পালন করতে হয়। বিদায়ী কর্মকর্তা পুলিশের বিভিন্ন পদে অত্যন্ত সফলতার সঙ্গে দায়িত্ব পালন করে সকলের আস্থা অর্জন করেছেন।’ এমসয় আইজিপি তার হুমায়ন কবিরের সুন্দর জীবন ও সুস্থতা কামনা করেন।

হুমায়ুন কবির বলেন, ‘দীর্ঘ কর্মজীবনে সকলের সহযোগিতায় পেশাদারী মনোভাব নিয়ে দায়িত্ব পালন করেছি। সব সময় পেশার প্রতি এবং পুলিশ বিভাগের প্রতি অনুগত থেকে জীবনের ঝুঁকি নিয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করেছি।’

ঢাকাটাইমস/২৯মার্চ/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :