শরীয়তপুর-চাঁদপুর মহাসড়ক প্রাথমিক সংস্কারে ৫০ কোটি টাকা বরাদ্দ

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ মার্চ ২০২৩, ২১:১৬ | প্রকাশিত : ৩০ মার্চ ২০২৩, ১৮:৫৬

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে শরীয়তপুর-চাঁদপুর মহাসড়ক সংস্কারের জন্য ৫০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ইতিমধ্যে ২৯ কোটি টাকা টেন্ডার হয়েছে। আগামী সপ্তাহে বাকি ২১ কোটি টাকা টেন্ডার হবে। এফ প্যাকেজে রাস্তাটির কাজ করা হবে বলে নিশ্চিত করেছে সড়ক ও জনপদ বিভাগ। বুধবার থেকে সংস্কার কাজের টেন্ডার কার্যক্রম শুরু করা হয়েছে।

উল্লেখ্য,পদ্মা সেতু হয়ে সর্বপ্রথম ফোরলেন রাস্তাটি করার উদ্যোগ নেন পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম এমপি। দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কটি যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। বর্তমানে সড়কটি ফোরলেনে উন্নতিকরণের কাজ চলছে।

সচিবালয় সূত্রে জানা যায়, সচিবালয়ে গত ২৭ মার্চ পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. ইসহাককে নিয়ে এক জরুরি সভা করা হয়।

ফোরলেন রাস্তা নির্মাণে ভূমি অধিগ্রহণের কারণে সময় বেশি লাগায় জনদূর্ভোগে পড়তে হতে পারে ভেবেই উপমন্ত্রী শামীম শরীয়তপুর-চাঁদপুর মহাসড়ক প্রাথমিক সংস্কারের জন্য জরুরি বরাদ্দের জন্য ডিও লেটার দেন। পানিসম্পদ উপমন্ত্রী'র ডিও লেটারের বিপরীতে এ বরাদ্দ অনুমোদন করা হয়েছে বলে নিশ্চিত করেছে শরীয়তপুর সড়ক ও জনপথ বিভাগ। দ্রুততার সাথে রাস্তাটি সংস্কার করা হলে ফোরলেন রাস্তার সুফল পাবে এই অঞ্চলের মানুষ।

(ঢাকাটাইমস/৩০মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :