যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্ত থেকে ৮ অভিবাসীর মরদেহ উদ্ধার

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২৩, ১৯:২৩

যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্তে একটি জলাভূমি থেকে দুই শিশুসহ আট অভিবাসীর মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতরা অবৈধভাবে কানাডা থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশ করছিলেন।

কানাডার পুলিশ বলেছে, যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্তের মধ্যবর্তী এলাকা মোহাক অঞ্চলের আকওয়েসানে সি স্নাইনের সেইন্ট লরেন্স নদী সংলগ্ন জলাভূমি থেকে গত বৃহস্পতিবার প্রথমে ছয় জনের লাশ উদ্ধার করা হয়। পরদিন শুক্রবার পুলিশের একটি হেলিকপ্টার ওই এলাকায় আরও দুটি লাশ শনাক্ত করে। নিহত আটজন দুই পরিবারের সদস্য। এর মধ্যে একটি পরিবার রোমানিয়ান এবং অন্যটি ভারতীয়।

কর্তৃপক্ষ বলছে, ওই এলাকায় ক্যাসি ওকস নামে ৩০ বছর বয়সী নিখোঁজ এক নৌকার মাঝিকে খুঁজতে গিয়ে এই লাশগুলোর সন্ধান পাওয়া যায়। যদিও ওই মাঝি এখনো নিখোঁজ রয়েছেন। তবে ওই মাঝির সঙ্গে নিহত এই দুই পরিবারের কোনো সংযোগ আছে কিনা তা পরিষ্কার নয়।

পুলিশ বলেছে, প্রথম লাশটি সেইন্ট লরেন্স নদী সংলগ্ন জলাভূমি থেকে স্থানীয় সময় বৃহস্পতিবার ৫টার দিকে উদ্ধার করা হয়। পরে অন্যগুলোও কাছাকাছি জায়গা থেকে উদ্ধার হয়। তবে তাদের বিস্তারিত পরিচয় এখনো প্রকাশ করা হয়নি।

গতকাল সংবাদ সম্মেলনে স্থানীয় এক পুলিশ কর্মকর্তা বলেছেন, নিহতদের মধ্যে দুই শিশু ও ছয়জন বয়স্ক ছিলেন। এর মধ্যে একটি শিশু তিন বছরের কম বয়সী ছিল যার কানাডিয়ান পাসপোর্ট ছিল। অন্য শিশুটিরও কানাডিয়ান পাসপোর্ট ছিল।

মোহাক পুলিশ সার্ভিসের ডেপুটি চিফ লি-অ্যান ও'ব্রায়েন সাংবাদিকদের জানান, নিহতরা দুটি পরিবারের সদস্য বলে ধারণা। একটি পরিবার রোমানিয়ান বংশোদ্ভুত এবং অন্যটি ভারতীয়। তারা অবৈধভাবে কানাডা থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা করছিল। ওই এলাকায় বুধবার রাতে আবহাওয়া পরিস্থিতি খারাপ ছিল।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, এটি একটি হৃদয়বিদারক ঘটনা। কী ঘটেছে, কিভাবে ঘটেছে, তা আমাদের ভালোভাবে বুঝতে হবে। এ ধরনের ঘটনা যেন আর না ঘটে তার চেষ্টাও আমাদের করতে হবে। বিবিসি।

(ঢাকাটাইমস/০১এপ্রিল/এসএম/আরকেআইচ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

দুবাই বিমানবন্দরে জলাবদ্ধতায় চরম বিশৃঙ্খলা, যাত্রীদের দুর্বিষহ অবস্থা

ইসরায়েলি হামলায় গাজা একটি ‘মানবিক নরকে’ পরিণত হয়েছে: গুতেরেস

ইরানের ওপর ফের যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা

যে কারণে ৩০ এপ্রিলের আগে ইরানে হামলা চালাবে না ইসরায়েল

ইসরায়েলের সঙ্গে চুক্তির বিরুদ্ধে প্রতিবাদ, ২৮ কর্মীকে বরখাস্ত করলো গুগল

আমিরাতে বৃষ্টিপাত অব্যাহত, দুবাই বিমানবন্দরে ব্যাপক বিশৃঙ্খলা

ভারতে প্রথম দফায় লোকসভা নির্বাচন শুরু শুক্রবার

ইরানের হাতে রাশিয়ার এসইউ-৩৫ যুদ্ধবিমান ও এস-৪০০ আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা!

নেসলের বেবিফুডে অতিরিক্ত চিনি  

ইসরায়েল আত্মরক্ষার জন্য সবকিছু করবে: নেতানিয়াহু 

এই বিভাগের সব খবর

শিরোনাম :