সাকিব-তাইজুলের ঘূর্ণিতে চালকের আসনে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৫ এপ্রিল ২০২৩, ১৮:০০ | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২৩, ১৭:৫৯

মিরপুরে একমাত্র টেস্টের দ্বিতীয় দিনের পুরোটাই নিজেদের করে নিয়েছে বাংলাদেশ দল। ব্যাট হাতে মুশফিকের দুর্দান্ত সেঞ্চুরি এবং বল হাতে সাকিব-তাইজুলের ঘূর্ণিতে এখন চালকের আসনেই রয়েছে টাইগাররা। ফলে জয়টা বাংলাদেশের জন্য এখন সময়ের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

আয়ারল্যান্ডের করা ২১৪ রানের জবাবে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩৬৯ রান তুলে বাংলাদেশ। তাতেই লিড পায় ১৫৫ রানের। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শেষ বিকেলে ৪ উইকেটে ২৭ রান তুলেছে আইরিশরা। ফলে ইনিংস ব্যবধানে হার ঠেকাতে আয়ারল্যান্ডের দরকার আরও ১২৮ রান।

তাইজুল ইসলামের ঘূর্ণিতে প্রথম দিনের খেলায় ২১৪ রানেই অলআউট হয়ে যায় সফররত আয়ারল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে শেষ বিকেলে সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। প্রথম ওভারেই সাজঘরে ফেরেন নাজমুল হোসেন শান্ত। আর দিনের শেষ বলে আউট হয়েছেন তামিম ইকবাল খান।

দ্বিতীয় দিনের খেলায় আজ ব্যাট করতে নামেন আগের দিনের অপরাজিত ব্যাটার মুমিনুল হক। সঙ্গী হিসেবে সাকিবকে পান তিনি। দিনের শুরুটাই ভালো হলো না বাংলাদেশের। মার্ক আদায়েরের বলে ব্যক্তিগত ১৭ রানে সাজঘরে ফেরেন মুমিনুল।

৪০ রানে ৩ উইকেট হারানো দলের হাল ধরেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। চতুর্থ উইকেট জুটিতে দুজন মিলে তুলেন ১৫৯ রান। তাতেই সুবিধাজনক অবস্থানে চলে আসে টাইগাররা। ফিফটি পূরণের পর সেঞ্চুরির পথে হাঁটছিলেন সাকিব। কিন্তু ৯৪ বলে ৮৭ রানে ফেরেন তিনি।

তবে সাকিবের না পারা কাজটি সুন্দরভাবে সম্পন্ন করেন মুশফিক। তুলে নেন দশম টেস্ট সেঞ্চুরি। তার সঙ্গ দিচ্ছিলেন লিটন। ভুল শট খেলে ব্যক্তিগত ৪৩ রানে আউট হন তিনি। এদিকে সেঞ্চুরির পর মুশফিকের ইনিংস থেমেছে ১২৬ রানে। শেষদিকে ব্যাট করতে নেমে ফিফটি পেয়েছে মেহেদি হাসান মিরাজ। আউট হন ৫৫ রানে।

শেষ বিকেলে ব্যাট করতে নেমে সাকিবের করা প্রথম ওভারেই শূন্যরানে ফেরেন আইরিশ ওপেনার জেমস ম্যাককলাম। পরে মুরি কমিন্স ও অ্যান্ডি বালবির্নিকে ফেরান তাইজুল। কমিন্স ১ ও বালবির্নি ৩ রান করেন। আর দিনের শেষ উইকেটটা নেন সাকিব। কুর্তিস ক্যাম্ফেরের ব্যাট থেকে আসে ১ রান। দিন শেষে ৮ রানে টেক্টর ও ১০ রানে পিটার অপরাজিত রয়েছেন।

(ঢাকাটাইমস/০এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

নারী আম্পায়ার বিতর্ক: মুখ খুললেন মুশফিক, রিয়াদ ও সেই নারী আম্পায়ার

ভারতকে নিয়েই চ্যাম্পিয়নস ট্রফির খসড়া সূচি চূড়ান্ত, তিন ভেন্যুতে হবে ম্যাচ

সিরি আতে ইতিহাস: এই প্রথম এক ম্যাচের ৩ রেফারিই নারী

মোনাকোর হারে ফরাসি লিগ ওয়ানের শিরোপা জিতল পিএসজি

১৯৯৯ বিশ্বকাপের মতো জার্সিতে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে নিউজিল্যান্ড

যে কারণে পার্পল ক্যাপ পাচ্ছেন না মুস্তাফিজ

জিম্বাবুয়ের বিপক্ষে মুস্তাফিজ-সাকিবের দলে না থাকা নিয়ে যা বললেন নির্বাচক

সবার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের

চমক রেখে জিম্বাবুয়ের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা বাংলাদেশের

ইরানের ১৩তমবারের মতো ফুটসাল এশিয়ান কাপের শিরোপা জয়

এই বিভাগের সব খবর

শিরোনাম :