বাংলাদেশ ব্যাংক এবং স্ট্যান্ডার্ড ব্যাংকের মধ্যে অংশগ্রহণমূলক চুক্তি

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২৩, ১৬:৪৫

‘কোভিড -১৯ ইমার্জেন্সি অ্যান্ড ক্রাইসিস রেসপন্স ফ্যাসিলিটি প্রজেক্ট (সিইসিআরএফপি)- এর আওতায় গঠিত পুনঃঅর্থায়ন তহবিলের ৩০০ মিলিয়ন ডলার বিনিয়োগ বিতরণে অংশগ্রহণকারী প্রতিষ্ঠান হিসেবে স্ট্যান্ডার্ড ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তির ফলে স্ট্যান্ডার্ড ব্যাংক, এশিয়ান ইন্ফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাংক (এআইআইবি)-এর সহায়তায় গঠিত উক্ত তহবিলের অর্থ কোভিড-১৯ প্রণোদনা প্যাকেজের অধীনে সিএমএসএমই উদ্যোক্তাদের মাঝে ৪% হারে বিনিয়োগ হিসেবে বিতরণে পুনঃঅর্থায়ন সুবিধা পাবে।

রবিবার বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফারাহ মো. নাসেরের উপস্থিতিতে স্ট্যান্ডার্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. হাবিবুর রহমান এবং বাংলাদেশ ব্যাংকের সিইসিআরএফপি-এর পরিচালক ও এসএমইএসপিডি-এর প্রকল্প পরিচালক মো. আব্দুল ওয়াহাব স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

এসময় বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ড. মো. কবির আহমেদ, স্ট্যান্ডার্ড ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও মো. তৌহিদুল আলম খান, এসএমই বিজনেস ডিভিশনের প্রধান মো. জাকির হোসেন এবং বাংলাদেশ ব্যাংকের ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/এসএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :