ইসমাইলের গোলে নাপোলির বিপক্ষে মিলানের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২৩, ১৫:৪৭

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বুধবার রাতে নিজ দেশের ক্লাব এসি মিলানকে হারাতে পারল না দুর্দান্ত ফর্মে থাকা নাপোলি। সান মেরিনোতে অনুষ্ঠিত ম্যাচে ১-০ গোল ব্যবধানে জিতেছে এসি মিলান। ম্যাচে জয় নির্ধারণী একমাত্র গোলটি করেন মিলানের ফরাসি তারকা ফুটবলার ইসমাইল বেননাসের।

এ জয়ের ফলে সেমিফাইনালে উঠার ক্ষেত্রে এগিয়ে রইল এসি মিলান। দ্বিতীয় লেগে প্রতিপক্ষের মাঠে অনুষ্ঠিতব্য ম্যাচে কোনোমতে হার ঠেকাতে পারলেই সেরা চারের টিকিট পেয়ে যাবে মিলান। এদিকে সেমিতে উঠতে হলে কমপক্ষে দুই গোল ব্যবধানে জিততে হবে নাপোলিকে।

সান মেরিনোতে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে সফররত নাপোলি। পুরো ম্যাচের ৫৪ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রাখে নাপোলির ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর মোট শট নিতে পেরেছে ছয়টি। কিন্তু পায়নি কোনো গোলের দেখা।

এদিকে বল দখল ও আক্রমণে নাপোলির সমানতালে খেলতে পারেনি এসি মিলান। ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে কেবল ৪৬ শতাংশ সময় ধরে নিজেদের নিয়ন্ত্রণে বল রাখে স্বাগতিকরা। আর নাপোলির গোলবার বরাবর মোট শট নেয় দুটি। তাতেই জয় নির্ধারণী গোলের দেখা পায় এসি মিলান।

টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচের শুরুতে থেকেই আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলা চলতে থাকে। কিন্তু এরপরও মিলছিল না কাঙ্ক্ষিত গোলের দেখা। অতপর ম্যাচের ৪০তম মিনিটে প্রথম ও একমাত্র গোলের দেখা মিলেছে। এ সময় গোল করে এসি মিলানকে এগিয়ে নেন ফুটবলার ইসমাইল বেননাসের। শেষ পর্যন্ত আর কোনো গোল হয়নি।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :