আ. লীগের জুলুমতন্ত্র থেকে জনগণ মুক্তি চায়: আব্দুর রহমান মূসা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২৩, ২০:৪৮

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মূসা বলেছেন, রমজান মাসে মহান আল্লাহর প্রিয় বান্দারা আত্মশুদ্ধির কাজে অতিবাহিত করেছেন। কিন্তু জুলুমতন্ত্রে বিশ্বাসী বর্তমান আওয়ামী লীগ সরকার পবিত্র রমজান মাসে নিজেদের আত্মশুদ্ধি করতে পারেনি। তারা ব্যস্ত ছিল গ্রেপ্তার, জুলুম ও লুটপাটে। যা দেশের মানুষকে ঈদের আনন্দ উপভোগ করা থেকে বঞ্চিত করেছে। এটি জাতির জন্য চরম দুর্ভাগ্যের।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর মগবাজারে একটি মিলনায়তনে ঢাকা মহানগরী উত্তরের হাতিরঝিল অঞ্চলের উদ্যোগে পবিত্র ‘রমজানের শিক্ষায় আলোকিত হোক আমাদের জীবন’ শীর্ষক আলোচনা সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, রমজান মুসলিমদের জন্য ম্যাজিক লাইট বা অলৌকিক বাতিঘর। এই আলোয় যারা জীবনের অন্ধকার দূর করতে পারে না, তারা হতভাগা। আওয়ামী লীগ দলটিও তেমনি হতভাগা। তারাই দেশের নেতৃত্বে থাকায় আমাদের প্রিয় বাংলাদেশের মানুষ আজ ঘোর অমানিশায় নিমজ্জিত। মানুষকে জাগতিক প্রলোভন দেখিয়ে আল্লাহর বিধান থেকে দূরে রাখার চেষ্টা করছে বিগত ১৪ বছরের আওয়ামী জুলুমতন্ত্রের সরকার। দৃশ্যতঃ আওয়ামী লীগ ইসলামের বিপক্ষে দাঁড়িয়েছে। কারণ তারা দেশের মানুষের ধর্মীয় বিধান যাকাতের আলোচনা, তারাবীহ নামাজ, সিয়াম সাধনা ও ইফতারের মতো ধর্মীয় অনুষ্ঠান থেকে গ্রেফতারের নজির সৃষ্টি করেছে।

আব্দুর রহমান মূসা বলেন, বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল থেকে নগর পর্যন্ত ইসলামী আন্দোলনের কর্মী হিসেবে জামায়াতের কর্মীরা নায়েবে রাসূলের ভূমিকা পালন করছেন। ইসলামের সুমহন আদর্শকে মানুষের সামনে তুলে ধরছেন। এ কারণে আমাদের নেতা-কর্মীরা বাতিলের হামলা, মামলা, গুম-গ্রেফতার ও জুলুমের শিকার হচ্ছেন। আমাদের আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান, ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন সহ ১১ জন কেন্দ্রীয় ও মহানগরী নেতা কারান্তরীণ রয়েছেন। এছাড়া সারাদেশে হাজার হাজার মামলায় আরও অসংখ্য নেতাকর্মী কারাগারে আছেন। জুলুমের চূড়ান্ত পর্যায়ে তারা আমাদের প্রিয় দায়িত্বশীলদের ফাঁসি দিয়ে এবং অনেক নেতাকর্মীকে গুলি করে শহীদ করেছেন।

মহানগরীর ভারপ্রাপ্ত আমীর বলেন, বাংলাদেশ এমন ক্রান্তিকালে নিপতিত যে ত্যাগের বিনিময়ে তা উদ্ধার করতে হবে। দেশের সুষ্ঠু পরিবেশে দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠানের জন্য তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনবর্হালে আন্দোলন সংগ্রামে দেশের জনগণকে ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণ করতে উদ্বুদ্ধ করতে হবে। জুলুমতন্ত্র থেকে জনগণ মুক্তি চায়। একমাত্র আওয়ামী লীগ সরকারের পতনই কেবল দেশের সাধারণ মানুষ এবং আমাদের কারান্তরীণ নেতাকর্মীদের মুক্তি নিশ্চিত করতে পারে। এজন্য মানবাধিকার রক্ষা, গণতান্ত্রিক অধিকার ও ভোটাধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে সকলকে এগিয়ে আসতে হবে।

কেন্দ্রীয় মজলিসের শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের হাতিরঝিল অঞ্চল পরিচালক হেমায়েত হোসেনের সভাপতিত্বে ও মহানগরীর প্রচার সম্পাদক ও সহকারী অঞ্চল পরিচালক মু. আতাউর রহমান সরকারের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগরী উত্তরের মজলিসের শূরা সদস্য অ্যাডভোকেট জিল্লুর রহমান, মাওলানা আমিনুল ইসলাম ইঞ্জিনিয়ার নোমান আহমেদি, ইউসুফ আলী মোল্লা, হাফেজ মাওলানা আহসান উল্লাহ, আলাউদ্দিন প্রমুখ।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :