কলকাতার জয়ের ম্যাচে জেসন রয়ের জরিমানা

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২৩, ১৭:০৩

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) টানা চার ম্যাচে হারের পর অবশেষে জয়ের মুখ দেখেছে কলকাতা নাইট রাইডার্স। রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারানোর দিনে সবচেয়ে বড় অবদান রাখেন দলীয় ওপেনার জেসন রয়। কিন্তু ম্যাচ জয়ের পরপরই দুঃসংবাদ পান তিনি। গুণতে হচ্ছে জরিমানা।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ভারতীয় ক্রিকেটার নারায়ন জগাদ্বিশনকে নিয়ে কলকাতাকে দুর্দান্ত সূচনা এনে দেন ইংলিশ তারকা জেসন রয়। এত করেই বড় সংগ্রহের ভিত পেয়ে যায় দলটি। দ্রুত ফিফটি পূরণের পর ২৯ বল ৫৬ রানে থামেন তিনি। আর আউট হওয়ার সময় ঘটান এক ঘটনা।

কিন্তু হুট করে বোল্ড আউট হন রয়। আর আউট হওয়ার পরপরই স্ট্যাম্পের বেলে আঘাত করেন। তাতেই পড়েছেন ঝামেলায়। আইপিএলের কোড অব কন্ডাক্টের ২.২ ধারা ভঙ্গের দায়ে রয়কে অভিযুক্ত করা হয়। এরপর তিনি দোষ স্বীকার করে নিলে আর কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। রয়কে তার ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করেছেন ম্যাচ রেফারি।

এইপিএল কতৃপক্ষ বিবৃতিতে বলেছে, 'কলকাতা নাইট রাইডার্সের ব্যাটার জেসন রয়কে কোড অব কন্ডাক্ট ভঙ্গ করার দায়ে ম্যাচ ফির ১০ শতাংশ অর্থ জরিমানা করা হল। রয় ২.২ ধারার লেভেল-১ এ আনা অভিযোগ স্বীকার করে নিয়েছেন।

উল্লেখ্য, ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে জেসন রয়ের ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০০ রানের বিশাল সংগ্রহ পায় কলকাতা নাইট রাইডার্স। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৭৯ রান তুলতে পেরেছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ২১ রানের জয় পায় কলকাতা।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :