আগামী সেপ্টেম্বরে উদ্বোধন হচ্ছে আখাউড়া আগরতলা রেলপথ প্রকল্প

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মে ২০২৩, ০৯:৩৭ | প্রকাশিত : ১৮ মে ২০২৩, ০৯:৩৪

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আখাউড়া-আগরতলা রেলপথ দুদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। যা দিয়ে ভারতের সঙ্গে আরো একটি আন্তঃবিভাগ যোগযোগ ব্যবস্থা স্থাপিত হবে। এতে দুদেশের জনগন উপকৃত হবেন। আগামী জুন মাসের মধ্যে প্রজেক্টটি শেষ হবার সময় নির্ধারণ করা আছে। আমরা আশা করছি জুনের মধ্যে কাজ শেষ হলে আগামী সেপ্টেম্বর মাসে ভারতের প্রধানমন্ত্রী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী এ রেলপথের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

বুধবার বিকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার খারকুট এলাকায় আখাউড়া-আগরতলা রেলপথ পরিদর্শন কালে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

তিনি বলেন, এ রেলপথের মাধ্যমে দেশের নতুন একটি অর্থনৈতিক দ্বার উন্মোচিত হবে। রেলপথে পন্য পরিবহনের ফলে খরচ অনেকাংশে কমে আসবে। রেলওয়ে পূর্বাঞ্চলে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে ডুয়েলগেজ রেলপথ না থাকায় এখনই আগরতলা থেকে কলকাতা সরাসরি ট্রেন চলাচল করছে না।

তবে আখাউড়া থেকে টঙ্গী পর্যন্ত ডুয়েলগেজ রেলপথ নির্মাণ হলে সরাসরি আগরতলা থেকে কলকাতা পর্যন্ত ট্রেনচলাচল চালুকরা সম্ভব হবে। এদিকে পূর্বাঞ্চল রেলওয়ের বিদ্যমান যাত্রী চাপ কমাতে আগামী সেপ্টেম্বর মাসে ঢাকা-চট্টগ্রাম রেলপথে আরো অন্তত চারটি ট্রেন দেওয়া হবে বলে জানান রেলপথ মন্ত্রী।

আরও পড়ুন: কেসিসি নির্বাচন: ৬ কাউন্সিলর প্রার্থী নিয়ে বেকায়দায় বিএনপি

আখাউড়া আগরতলা রেলপথ প্রকল্প পরিদর্শনকালে আখাউড়া-আগরতলা রেলপথ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. আবু জাফর মিয়া, টেক্সমেকো রেল এন্ড ইঞ্জিনিয়ারিং এর কান্ট্রি ডিরেক্টর শরৎ শর্মা, ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো: রুহুল আমিনসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৮মে/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :