চেলসিকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের টিকিট পেল ইউনাইটেড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২৩, ১৫:২২

ইংলিশ প্রিমিয়ার লিগে বৃহস্পতিবার রাতে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে পাত্তাই পায়নি চেলসি। হেরেছে ৪-১ গোলের বিশাল ব্যবধানে। আর এই জয়ের মাধ্যমে চ্যাম্পিয়ন্স লিগের টিকিট নিশ্চিত করেছে ইউনাইটেড। ম্যাচে ম্যান ইউর পক্ষে একটি করে গোল করেন ক্যাসেমিরো, মার্সিয়াল, ফার্নান্দেস ও রাশফোর্ড। চেলসির পক্ষে একমাত্র গোলটি করেন ফিলিক্স।

এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠেছে ইউনাইটেড। ৩৭ ম্যাচে তাদের সংগ্রহ ৬৯ পয়েন্ট। অন্যদিকে ৩৭ ম্যাচে সর্বোচ্চ ৮৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে সিটি। এদিকে ৮১ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্সেনাল এবং ৭০ পয়েন্ট নিয়ে চারে অবস্থান করছে নিউ ক্যাসল।

ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে থেকেই বল দখলে এগিয়ে থাকে চেলসি। কিন্তু আক্রমণে এগিয়ে ছিল স্বাগতিক ম্যানচেস্টার ইউনাইটেড। এদিন পুরো ম্যাচের ৫৯ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রেখেছিল চেলসির ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নেয় পাঁচটি।

অন্যদিকে বল দখলে পিছিয়ে থাকা ইউনাইটেড পুরো ম্যাচের ৪১ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল ধরে রাখতে সক্ষম হয়েছে। তবে আক্রমণে বেশ ধার ছিল স্বাগতিক ফুটবলারদের। চেলসির গোলবারে মোট শট নিতে পেরেছে নয়টি।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায়। গোল করে দলকে এগিয়ে নেন ক্যাসেমিরো। আর প্রথমার্ধের যোগ করা সময়ের পঞ্চম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মার্সিয়াল। ফলে প্রথমার্ধ শেষ হয়েছে ২-০ গোল ব্যবধানে।

দ্বিতীয়ার্ধের খেলায় গোলের জন্য মরিয়া হয়ে উঠে চেলসি। কিন্তু পাচ্ছিলো না গোলের দেখা। উল্টো খেয়ে বসে আরও দুটি গোল। ম্যাচের ৭৩তম মিনিটে পেনাল্টি পায় এরিক টেন হাগের শিষ্যরা। এ সময় ব্রুনো ফার্নান্দেস পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৩-০ করে ফেলেন। আর ৭৮ মিনিটে মার্কাস রাশফোর্ডের গোলে ব্যবধান হয় ৪-০। ৮৯তম মিনিটে চেলসির জোয়াও ফেলিক্স গোল করে কেবল ব্যবধান কমান। কিন্তু সেটা হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

(ঢাকাটাইমস/২৬মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুরোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :