প্রবাসীদের মন ভরিয়েছে পলাশ-জীবন-শিমুলের ‘প্রবাসী-২’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২৩, ১৫:৪৪

পরিবার-পরিজন ছেড়ে জীবিকার তাগিদে দেশ ছেড়ে বিদেশে পাড়ি জমানো প্রবাসী মানুষের জীবনের তিনটি বিশেষ মুহূর্ত নিয়ে নির্মিত হয়েছে শর্টফিল্ম ‘প্রবাসী ২’। প্রবাসীদের সুখ-দুঃখগাঁথা গল্পে মাত্র ৩ মিনিট ৫০ সেকেন্ডের শর্টফিল্মটি দেশের বাইরে থাকা প্রবাসীসহ সবার প্রশংসা কুড়াচ্ছে এখন।

শাফায়েত হোসেন শাওন পরিচালিত এই শর্টফিল্মে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা জিয়াউল হক পলাশ, শিমুল শর্মা, শরাফ আহমেদ জীবনসহ অনেকে। শর্টফিল্মটিতে বিশেষভাবে ফুটে উঠেছে প্রবাসীদের জীবনের অপ্রকাশিত সুখ-দুঃখ, হাসি-কান্না আর বিশেষ মুহূর্তগুলো।

এটি প্রযোজনা করেছে স্টারলাইন ফুড প্রোডাক্টস। গত ৩০ এপ্রিল শর্টফিল্মটি মুক্তির পর থেকে লাখ লাখ ভিউয়ের পাশাপাশি শেয়ার ও ইতিবাচক মন্তব্য করে দর্শকরা ছড়িয়ে দিয়েছেন।

এরইমধ্যে প্রতিষ্ঠানটির ফেসবুক পেজে প্রায় আট হাজার শেয়ার, তিন হাজার মন্তব্য ও ৫১ হাজারের বেশি লাইক পড়েছে। এছাড়া অভিনেতা জিয়াউল হক পলাশের ফেসবুক পেজেও শেয়ার করা হয়েছে। সব মিলিয়ে এক কোটিরও বেশি ভিউ হয়েছে শর্টফিল্মটির।

শর্টফিল্মটি দেখে এক প্রবাসী ভিডিওটির মন্তব্যে লিখেছেন, ‘নির্মম কষ্টে অর্জিত রেমিটেন্স দিয়ে পরিবার ও স্বজনদের মুখে হাসি ফোটানোর জন্য এক ধরনের নির্বাসিত জীবন মেনে নেয় প্রবাসীরা। ছোট্ট ভিডিও ‘প্রবাসী-২’ তে প্রবাস জীবনের যে কষ্ট তুলে ধরা হয়েছে; তা দেখে অশ্রু ঝরেছে। আসলে এটিই আমাদের প্রবাস; এটিই জীবন।’

অভিনেতা জিয়াউল হক পলাশ বলেন, ‘প্রবাসী ভাই-বোনদের প্রতি আমার আবেগের জায়গাটা সবসময়ই আলাদা। বিভিন্ন দেশে ঘুরে বেড়ানোর সুবাধে তাদেরকে কাছ থেকে দেখার সৌভাগ্য হয়েছে। কতটা কষ্টে তারা জীবন কাটান সেটা কাছ থেকে না দেখলে বোঝা যাবে না। এ কাজটি করার সময় বুঝে ওঠতে পারিনি এটি এত বেশি দর্শকপ্রিয় হবে। এটা আসলে প্রবাসীদের ভালোবাসা।’

(ঢাকাটাইমস/২৬মে/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :