শুক্রবার থেকে যে ২২ প্রেক্ষাগৃহে দেখা যাবে ‘সুলতানপুর’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মে ২০২৩, ১৫:৪৯

আগামী ২ জুন, শুক্রবার দেশের ২২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা সৈকত নাসির পরিচালিত ‘সুলতানপুর’। এর মধ্যে ঢাকার সাতটি এবং ঢাকার বাইরের ১৫টি প্রেক্ষাগৃহে সিনেমাটি দেখা যাবে। বুধবার দুপুর ২টার দিকে ফেসবুকে একটি পোস্ট দিয়ে এ তথ্য জানিয়েছেন অধরা খান।

বাপ্পী চৌধুরীর বিপরীতে ‘নায়ক’ সিনেমাটি দিয়ে ব্যাপক আলোচনায় আসা এই চিত্রনায়িকা ‘সুলতানপুর’-এ একটি প্রধান ও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। বিভিন্ন চরিত্রে আরও আছেন সাঞ্জু জন, সুমন ফারুক, রাশেদ মামুন অপু, আশিষ খন্দকার, মৌমিতা মৌ, শাহীন মৃধা ও এ কে আজাদ সেতুসহ অনেকে।

চলুন তবে এক নজরে দেখে আসি ঢাকা ও এর বাইরের কোন কোন প্রেক্ষাগৃহে দেখা যাবে ‘সুলতানপুর’।

ঢাকার ভেতরে

স্টার সিনেপ্লেক্স- বসুন্ধরা শপিং মল (পান্থপথ), স্টার সিনেপ্লেক্স- সনি স্কয়ার (মিরপুর-২), ব্লকবাস্টার সিনেমাস- যমুনা ফিউচার পার্ক (বসুন্ধরা), মধুমিতা (মতিঝিল), চিত্রামহল (ইংলিশ রোড), আনন্দ (ফার্মগেট) এবং বিজিবি সিনেমা।

ঢাকার অদূরে ও বাইরে

লায়ন সিনেমাস (জিঞ্জিরা, কেরাণীগঞ্জ), গ্র্যান্ড সিলেট মুভি থিয়েটার (সিলেট), নিউ মেট্রো (নারায়াণগঞ্জ), চাঁদমহল (কাঁচপুর), সুগন্ধা (চট্টগ্রাম), সেনা অডিটোরিয়াম (সাভার), চন্দ্রিমা (শ্রীপুর), রুটস সিনেক্লাব (সিরাজগঞ্জ), শাপলা (রংপুর), সঙ্গীতা (খুলনা), নন্দিতা (সিলেট), মম ইন (বগুড়া), স্বপ্নিল (কুষ্টিয়া), রাজিয়া (নাগরপুর) এবং আনন্দ সিনেপ্লেক্স (গুরুদাসপুর)।

ম্যাক্সিমাম এন্টারটেইনমেন্ট প্রযোজিত ও পরিবেশিত ‘সুলতানপুর’-এর চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান। পরিচালক সৈকত নাসিরের সঙ্গে যৌথভাবে সিনেমার কাহিনি এবং সংলাপও লিখেছেন তিনি।

এটি একটি গল্পনির্ভর কাহিনিচিত্র। এই সিনেমায় বাংলাদেশের সীমান্ত অঞ্চলের বসবাসকারী জনগোষ্টির সামাজিক ও পারিবারিক জীবন, রাজনীতি, সীমান্ত দিয়ে সংগঠিত বিভিন্ন অপরাধ, চোরাকারবারি, মাদকের আগ্রাসন ও অন্যান্য অবৈধ ব্যবসার বিভিন্ন অনুষঙ্গ সুনিপুণভাবে তুলে ধরেছেন নির্মাতা সৈকত নাসির।

গত বছরের ডিসেম্বরে চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে প্রদর্শনীর ছাড়পত্র পায় ‘সুলতানপুর’। এরপর গত ১৫ মে প্রকাশ পায় সিনেমাটির ট্রেলার। তার আগে প্রকাশ পায় ‘জান রে’ শিরোনামের একটি গান। সম্প্রতি প্রকাশ পেয়েছে ‘বোকা মন’ শিরোনামে আরও একটি গান। দুটিতেই নজর কেড়েছেন চিত্রনায়িকা অধরা খান।

এই সিনেমার কাজ শুরু হয়েছিল ‘বর্ডার’ নামে। পরে চলচ্চিত্র সেন্সর বোর্ডের আপত্তির মুখে নাম পরিবর্তন করে নির্মাতা কর্তৃপক্ষ। নতুন নাম রাখা হয় ‘সুলতানপুর’। অবশেষে সেই নামেই সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামী ২ জুন, শুক্রবার।

(ঢাকাটাইমস/৩১মে/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :