তিন বছরে সাতবার পেছাল অজয়ের ‘ময়দান’-এর মুক্তি! নেপথ্যে কী?

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুন ২০২৩, ১০:৫৮

তারিখের পর তারিখ- এমনই দশা হয়েছে বলিউড তারকা অজয় দেবগণের ‘ময়দান’ ছবির। তিন বছর ধরে ঝুলে রয়েছে এটির মুক্তি। আগামী ২৩ জুন ‘ময়দান’-এর মুক্তির দিন নির্দিষ্ট রয়েছে, হাতে আর দুই সপ্তাহ বাকি। অথচ ছবির প্রচার ঝলক পর্যন্ত প্রকাশ্যে আসেনি। ছবির মুক্তি নিয়ে কোনো উচ্চবাচ্যও নেই নির্মাতাদের। তাতে অনেকের ধারণা, ফের পেছাবে মুক্তি।

২০২০ সালের ২৭ নভেম্বর ঠিক হয়েছিল পরিচালক অমিত রবীন্দ্রনাথ শর্মার ‘ময়দান’ মুক্তির তারিখ। এরপর করোনাকাল পার হয়েছে। বছর বছর ‘ময়দান’-এর একাধিক মুক্তির তারিখ সামনে এসেছে। কখনো ২০২১-এর ১৩ আগস্ট, তো কখনো ১৫ অক্টোবর। কখনো নির্মাতারা জানিয়েছেন, ২০২২-এর ১২ মে মুক্তি পাবে এই ছবি। আবার তা পেছানো হয়েছে ৩ জুন পর্যন্ত। কিন্তু তারিখই সার! সময় এগালেও বাক্সবন্দি হয়েই পড়ে রয়েছে ‘ময়দান’।

বলিউড হাঙ্গামাকে এক সূত্র জানিয়েছে, ‘এটা স্পষ্ট যে ময়দানের মুক্তি ফের পেছাচ্ছে। দুই সপ্তাহে হাতে আছে। কোনোভাবে ২৩ জুন এই ছবি মুক্তি পাবে না। নির্মাতারা আপতত ছবি মুক্তির জন্য নতুন তারিখ খুঁজছেন’। তবে কি প্রভাসের ‘আদিপুরুষ’-এর সঙ্গে লড়াই এড়াতে পেছাচ্ছে ‘ময়দান’-এর মুক্তি? স্পষ্ট জবাব মেলেনি। আগামী ১৬ জুন মুক্তি পাচ্ছে ‘আদিপুরুষ’।

এর এক সপ্তাহ পরই মুক্তির জন্য নির্ধারিত অজয়ের ‘ময়দান’। ভারতীয় ফুটবলের স্বর্ণযুগের প্রেক্ষাপটে তৈরি এই ছবি। সেখানে কিংবদন্তি ফুটবল কোচ সৈয়দ আব্দুল রহিমের চরিত্রে অভিনয় করছেন অজয় দেবগণ।

টাইমস অব ইন্ডিয়াকে ছবির এক ঘনষ্ঠ সূত্র জানিয়েছে, ‘এই ছবির জন্য অমিত শর্মা (পরিচালক) জাপান, কোরিয়া, ফ্রান্সসহ বিশ্বের নানা প্রান্ত থেকে প্রকৃত ফুটবলারদের নিয়ে এসেছেন। ভারতীয় ফুটবল দলের সঙ্গে যে ম্যাচগুলো পর্দায় ফুটিয়ে তোলা হয়েছে তা আন্তর্জাতিক মানের। কোয়ালিটির সঙ্গে কোনোরকম আপোস করা হয়নি। এসবের জেরেই সময় বেশি লাগছে।

নির্মাতাদের দাবি, মুক্তির পর সবাই এই ছবিটাকে নিয়ে গর্ব করবে। ভারতীয় সিনেমাকে নতুন উচ্চতায় নিয়ে যাবে ময়দান’। এই ছবিতে অজয় ছাড়াও আছেন দক্ষিণী নায়িকা কৃতি সুরেশ। আছেন গজরাজ রাও। দেখা মিলবে কলকাতার ছেলে অমর্ত্য রায়েরও। ছবির সংগীত পরিচালনার দায়িত্বে রয়েছেন এ আর রহমান। ছবিটি কবে মুক্তি পায় সেটাই দেখার।

(ঢাকাটাইমস/৮জুন/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :