উন্নয়নের মিথ্যা বুলি শুনিয়ে সরকার জাতির হাতে হারিকেন ধরিয়ে দিয়েছে: এবি যুবপার্টি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুন ২০২৩, ২২:১২

লুটপাট, দুর্নীতির ফলে ভয়াবহ বিদ্যুৎ বিপর্যয় ও লোডশেডিংয়ের প্রতিবাদে আমার বাংলাদেশ যুবপার্টি (এবি যুবপার্টি) বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীতে হারিকেন মিছিলের আয়োজন করে। প্রতিবাদকারীরা মিছিলে প্রতিকী হারিকেন জ্বালিয়ে তীব্র গরমে লোডশেডিংয়ের জন্য ক্ষোভ প্রকাশ করেন। এসময় রমনা ও পল্টন থানা পুলিশ বাধা দেয়। তারা নিরাপত্তা ঝুঁকির কথা বলে বিক্ষুব্ধ কর্মীদের হাত থেকে হারিকেন সরিয়ে নেয়।

এবি যুবপার্টির আহবায়ক এবিএম খালিদ হাসানের সভাপতিত্বে ও নেতৃত্বে পরে হারিকেন ছাড়াই অনুষ্ঠিত মিছিলটি বিজয় নগরস্থ এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে কাকরাইল, নাইটেঙ্গেল, পল্টনসহ রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সেগুন বাগিচা সংলগ্ন এনবিআর ভবনের সামনে এসে শেষ হয়।

পরে বিক্ষুব্ধ যুবকর্মীরা এবি পার্টি কার্যালয় চত্বরে এক সংক্ষিপ্ত পথসভায় মিলিত হন। পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম। পথসভায় আরও বক্তব্য দেন মহানগর দক্ষিণের আহবায়ক বিএম নাজমুল হক, যুব পার্টির সিনিয়র যুগ্ম আহবায়ক এম ইলিয়াস আলী।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, কয়লার অভাবে পায়রা বিদ্যুৎ কেন্দ্র বন্ধ হয়ে গেছে। টাকার অভাবে নাকি কয়লা কেনা যায় নাই। জাতি জানতে চায় আমাদের দেয়া বিদ্যুৎ বিলের কোটি কোটি টাকা কোথায় গেল? আমরা যে বলেছিলাম লুটপাট করে সরকার সব নিঃশেষ করে দিয়েছে- এটা তার প্রমাণ।

তিনি আরও বলেন, কুইকরেন্টাল ও ক্যাপাসিটি চার্জের নামে দলীয় সিন্ডিকেটের সীমাহীন দুর্নীতি আর সেই দুর্নীতির টাকা বিদেশে পাচার বিদ্যুৎ খাতকে শুধু নয়, গোটা দেশের অর্থনীতিকে আজ ধ্বংসের দ্বারপ্রান্তে এনে দাঁড় করিয়েছে। সরকার মিথ্যা উন্নয়নের মিথ্যা বুলি শুনিয়ে এখন তীব্র গরমের সময় জাতির হাতে হারিকেন ধরিয়ে দিয়েছে, মানুষের জীবন আজ অতিষ্ঠ। আমাদের এই জালেম-লুটেরাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

সভাপতির বক্তব্যে এবিএম খালিদ হাসান বলেন, বর্তমান এই ফ্যাসিস্ট সরকারের সকল অপকর্মের বিরুদ্ধে আমাদের দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। আগামী দিনের আন্দোলন সংগ্রামে যুবপার্টি অগ্রণী ভুমিকা পালন করবে ইনশাআল্লাহ।

পথসভায় আরও উপস্থিত ছিলেন মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক আনোয়ার ফারুক, গাজী নাসির, এবি যুবপার্টির যুগ্ম সদস্য সচিব হাদিউজ্জামান খোকন, রাশেদা আক্তার মিতু, সহকারী সদস্য সচিব তোফাজ্জল হোসেন রমিজ, শীলা আক্তার, এবি পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু, যুবনেতা রাশেদুল ইসলামসহ এবি পার্টি ও যুবপার্টির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ঢাকাটাইমস/০৮জুন/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :