মুক্তাগাছার অটোরিকশা চালক কামাল হত্যা মামলার ৬ আসামি গ্রেপ্তার

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ জুন ২০২৩, ২৩:৩৪ | প্রকাশিত : ০৮ জুন ২০২৩, ২৩:২১

ময়মনসিংহের মুক্তাগাছার সিএনজি-অটোরিকশা চালক কামাল হত্যা মামলার ৬ আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এরা হলেন, ইসলাম উদ্দিন ফকির, শফিকুল ইসলাম (৪৫), আবুল কাশেম (৫২), জালাল (৪৬), জালাল (৪৬), কামাল হোসেন (২৮) ও আব্দুল ছত্তার (৩৮)।

গত মঙ্গলবার (৬ জুন) পর্যন্ত বিভিন্ন সময়ে ময়মনসিংহ ও ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেন (অপারেশন ও মিডিয়া অফিসার) স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে গত ২৮ মার্চ সিএনজি চালক কামালকে টাঙ্গাইলের ধনবাড়ী থানাধীন এলাকায় হত্যা করে ফেলে রাখে গ্রেপ্তারকৃত আসামিরা। পরে তার লাশ দেখে স্থানীয় লোকজন পুলিশকে সংবাদ দিলে পুলিশ তাকে উদ্ধার করে প্রথমে ধনবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। পরবর্তীতে, পুলিশ মারফত সংবাদ পেয়ে ভিকটিমের ছোট ভাই নাজমুল ভিকটিমের লাশ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে গিয়ে শনাক্ত করে।

পরে ১ এপ্রিল ভিকটিমের ছোট ভাই মো. নাজমুল হোসেন (৩৪) মুক্তাগাছা ধনবাড়ী থানায় মামলা দায়ের করেন। সেই মামলার সূত্র ধরে ৬ আসামিকে গ্রেপ্তার করা হয় এবং ভিকটিম কামালের ছিনতাইকৃত থ্রি-হুইলার সিএনজিটি উদ্ধার করা হয়।

আসামিরা জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানায়, মুক্তাগাছা থানাধীন রঘুনাথপুর গ্রামের আব্দুল জব্বারের ছেলে মো. কামাল হোসেন ভাড়ায় সিএনজি অটো রিকশা চালাতেন। ঘটনার আগের দিন শফিক এবং কাসেম মোল্লা মিলে হঠাৎ বড়লোক হওয়ার পরিকল্পনা করে এবং সেই মোতাবেক তারা শর্টকাট টেকনিক হিসেবে সিএনজি ছিনতাই এর পরিকল্পনা করে। পরিকল্পনা মোতাবেক তারা ছিনতাই এর উদ্দেশ্যে একটি মোবাইল ফোন এবং একটি বেনামি সিম সংগ্রহ করে। ঘটনার দিন গত ২৭ মার্চ বিকালে মুক্তাগাছা থেকে ইসলাম ও কাসেম সিএনজি চালক কামালকে ফোন করে ভাড়ায় সরিষাবাড়ি যাওয়ার জন্য অনুরোধ করলে ভিকটিম রাজি হলে তারা তাকে নিয়ে সরিষাবাড়ী যায়। পথিমধ্যে, আসামিরা অপর আসামি শফিকুলকেও সিএনজিতে উঠিয়ে নেয়। সেখানে কালক্ষেপণ করলে ইফতারের সময় ঘনিয়ে আসলে সবাই মিলে ইফতার করার সুযোগ হলে পূর্ব পরিকল্পনা মোতাবেক ভিকটিম কামাল এর জুসের মধ্যে বিষাক্ত নেশা জাতীয় ওষুধ মিশিয়ে ভিকটিমকে খাওয়ালে ভিকটিম অচেতন হয়ে মৃত্যুবরণ করলে ঘাতকরা তাকে সিএনজিতে উঠিয়ে নির্জনে ফেলে রেখে সিএনজি নিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে ঘাতকরা সিএনজিটি মো. জালাল নামের দালালের কাছে বিক্রয়ের জন্য দেয়। পরবর্তীতে, জালালের ৩ লাখ ৮০ হাজার টাকার বিনিময়ে কামালের কাছে বিক্রি করে। পরবর্তীতে, কামাল ৪ লাখ ৩৫ হাজার টাকার বিনিময়ে ছত্তারের কাছে বিক্রি করে।

র‌্যাব জানিয়েছে, গ্রেপ্তাররকৃত আসামিদেরকে টাঙ্গাইল জেলার ধানবাড়ি থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন।

(ঢাকাটাইমস/৮জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :