উইন্ডিজ-যুক্তরাষ্ট্রেই হবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ জুন ২০২৩, ১৯:২৭

গুঞ্জন উঠেছিলো ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র থেকে সরিয়ে ইংল্যান্ডে আয়োজন করা হতে পারে। সেই গুঞ্জনের বিষয়ে অবশেষে মুখ খুলেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। আইসিসি ও ইসিবি যৌথভা জানিয়েছে, ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র থেকে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ সরিয়ে নেয়ার কোনো পরিকল্পনা নেই।

আগামী বছরের মাঝামাঝিতে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে যৌথভাবে নবম টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু যুক্তরাষ্ট্রের ক্রিকেট অবকাঠামোয় দুর্বলতা এবং ইউএসএ ক্রিকেট (ইউএসসি) ক্রিকেট প্রশাসনিক অনিশ্চয়তার কারণে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ সরিয়ে ভেন্যু ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডে হতে পারে বলে কোনো কোনো গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছি। এমনকি ইংল্যান্ড ২০২৪ সালে আয়োজন করলে ২০৩০-এ টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের সুযোগ পাবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু এমন খবরটি সঠিক নয় বলে নিশ্চিত করেছে আইসিসি ও ইসিবি।

২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর অনুষ্ঠিত হবে। মেগা এই ইভেন্টে মোট ২০টি দল অংশগ্রহণ নিবে এবং মোট ৫৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে অংশগ্রহণকারীদের বিবেচনায় সবচেয়ে বড় আসর হবে। আইসিসি জানিয়েছে, ইভেন্টের প্রস্তুতি পুরোদমে চলছে এবং ভেন্যু পরিদর্শন সম্পন্ন হয়েছে।

আইসিসির এক মুখপাত্র জানিয়েছেন, ‘সম্প্রতি দুই আয়োজক দেশে ভেন্যু পরিদর্শন সম্পন্ন হয়েছে এবং ২০২৪ সালের জুনে ইভেন্ট আয়োজনের পরিকল্পনা পুরোদমে এগিয়ে চলছে।’

ইসিবির একজন মুখপাত্র বলেছেন, ‘২০২৪ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্র থেকে স্থানান্তরিত হবে, এই রিপোর্টের কোনও সত্যতা নেই। যেহেতু ইভেন্টটি আইসিসির তাই তাদের বক্তব্যই চূড়ান্ত হিসাবে বিবেচনা করা উচিত।’

(ঢাকাটাইমস/২০জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

আইপিএলে একই ম্যাচে জরিমানা গুনলেন দুই অধিনায়কই

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়: অনুপস্থিত পাঁচ ক্রিকেটার

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফিরে স্মৃতিকাতর শাহরিয়ার নাফিস, আছে আক্ষেপও

রোনালদো নেই, সাদিও মানের জোড়া গোলে আল নাসরের জয়

সেমিফাইনালের আগে নিষেধাজ্ঞায় এমিলিয়ানো মার্টিনেজ

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়ালেন মাহমুদউল্লাহ-শান্তরা

‘অনেক বেশি ক্ষুধার্ত ছিলাম, পেট ভরেনি এখনও’- ৫ উইকেট নিয়ে নাসুম

দুই হলুদ কার্ড পাওয়ার পরও মাঠ ছাড়েননি মার্টিনেজ, ফুটবল আইন কি বলে?

নিশ্চিত হলো ডিপিএলের সুপার লিগের ৬ দল

মুস্তাফিজের ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

এই বিভাগের সব খবর

শিরোনাম :