কালিয়াকৈরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে আ.লীগ নেতার সংবাদ সম্মেলন

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুন ২০২৩, ২১:২৩

গাজীপুরের কালিয়াকৈরে শনিবার আওয়ামী লীগের নেতাকর্মীদের দুপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কয়েকজন আহত হয়েছেন। তারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ ঘটনায় এক পক্ষের আ.লীগ নেতা কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম তুষার প্রতিপক্ষকে দোষারোপ করে সংবাদ সম্মেলন করেন।

রবিবার বিকালে উপজেলার সফিপুর এলাকায় তার নিজস্ব কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনের মাধ্যমে রফিকুল ইসলাম তুষার সাংবাদিকদের জানান, কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেল ও তার দলবল পূর্ব পরিকল্পিতভাবে আমার বাসভবনের সামনে এসে এ ঘটনা ঘটিয়েছে। তার চিহ্নিত ক্যাডার বাহিনীরা দেশীয় অস্ত্রসস্ত্রসহ সেখানে উপস্থিত ছিলেন। এবং অস্ত্র হাতে মহড়া দিয়েছে। আমার বাসভবনে হামলার চেষ্টা চালিয়েছে। এ সময় দলীয় নেতাকর্মীদের সাথে সংঘর্ষের ঘটনায় অনেকেই আহত হয়েছেন এটা অত্যান্ত দুঃখজনক। পরে এলাকাবাসী একত্র হয়ে তাদেরকে প্রতিহত করেছে।

পরে ঘটনাটি আমাকে এবং আমার সমর্থকদের দায়ী করা হয়েছে। আমি এ ঘটনায় তীব্র নিন্দা জানাই। যারা যার এ ঘটনার সাথে যুক্ত তাদের সকলকেই আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেলের এই কর্মকাণ্ডের ফলে দলের ভাবমূর্তি অনেকটাই নষ্ট হয়েছে।

এদিকে এ ঘটনার প্রতিবাদে বিকেলে উপজেলার সফিপুর বাস স্ট্যান্ড এলাকায় রফিকুল ইসলাম তুষারের সমর্থক ও পৌর ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা প্রতিবাদ সভা করেছেন।

এর আগে গত শনিবার বিকালে কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেল তার নেতা কর্মীদের নিয়ে পৌরসভার ৮ নং ওয়ার্ডে বোর্ডমিল এলাকায় উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম তুষারের বাসভবনের পাশেই একটি চা চক্র ও উঠান বৈঠক করছিলেন। বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিমের নেতা-কর্মীদের সঙ্গে স্থানীয় নেতাকর্মীদের বিশৃঙ্খলা হয়। এক পর্যায়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষ সৃষ্টি হয়। এ সময় হঠাৎ করেই দেশীয় অস্ত্র (রাম দা) হাতে কয়েকজন যুবক সেখানে প্রবেশ করে। পরে সেসব অস্ত্র হাতে ওই এলাকায় মহরা দেয়। ফলে এলাকাবাসীর মধ্যে তীব্র আতঙ্কের সৃষ্টি হয়। দুপক্ষের সংঘর্ষে নেতাকর্মীদের অনেকেই আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

(ঢাকাটাইমস/১৮জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :