শ্রীপুরে ৩০ যাত্রী নিয়ে মাঝ নদীতে কচুরিপানায় আটকে গেছে নৌকা, ৯৯৯-এ ফোন

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুন ২০২৩, ২২:৪৮ | প্রকাশিত : ১৮ জুন ২০২৩, ২২:৩৮

গাজীপুরের শ্রীপুরের শীতলক্ষা নদীর মেঝেতে কচুরিপানায় আটকে গেছে যাত্রীবাহী নৌকা। নৌকাটিতে নারী শিশুসহ কমপক্ষে ৩০ জন যাত্রী রয়েছে। তাদেরকে নিরাপদে উদ্ধার করতে ইতিমধ্যে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়েছে। অতিরিক্ত কচুরিপানার জন্য নৌকাটি আড়াই ঘন্টা যাবৎ মাঝ নদীতে যাত্রী নিয়ে আটকে থাকায় ভয়ভীতির মধ্যে সময় কাটছে যাত্রীদের। মোবাইল ফোনে যাত্রীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করছেন তাদের স্বজনরা। শীতলক্ষ্যা তীরে জরো হয়েছে উৎসুক জনতা।

রবিবার রাতে উপজেলার বরমী খেয়াঘাটে শীতলক্ষ্যা মাঝ নদীতে যাত্রীবাহী নৌকা আটকে যায়।

বরমী বাজারের ব্যবসায়ী সানোয়ার হোসেন বলেন, মাগরিবের নামাজের পরে একটি নৌকা কমপক্ষে ৩০ জন যাত্রী নিয়ে বরমী খেয়াঘাট থেকে সিংহশ্রীর উদ্দেশে রওনা হয়। এরপর ঘন কচুরিপানায় মাঝ নদী পর্যন্ত গিয়ে নৌকাটি আটকে যায়। নৌকাটিতে বেশ কয়েকজন শিশু ও নারী রয়েছে।

স্থানীয় বাসিন্দা আবুল হাসেম বলেন, আমরা শুধু শিশু বাচ্চাদের চিন্তা করছি। হঠাৎ করে ঝড়বৃষ্টি শুরু হলে নৌকা ডুবে যাওয়ার আশঙ্কা করছি। আমরা ফায়ার সার্ভিসকে অনেক আগেও ফোন করেছি। কিন্তু আড়াই ঘণ্টা চলে গেলেও ফায়ার সার্ভিসের কর্মীরা আসেনি।

বরমী খেয়াঘাটের ইজারাদার তফিজ উদ্দিন বলেন, বিকাল ৫টার দিকে মাঝি শামীম বেশ কয়েকজন যাত্রী নিয়ে বরমী খেয়াঘাট থেকে সিংহশ্রীর উদ্দেশে রওনা হয়ে মাঝ নদীতে আটকে পড়ে। আমরা নৌকা উদ্ধার করার জন্য চেষ্টা করছি। পাশাপাশি ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়েছে।

নৌকার মাঝি শামীম মুঠোফোনে বলেন, নৌকার পাখা ইতোমধ্যে ভেঙে গেছে। যে কারণে নৌকা কচুরিপানা ঠেলে যাওয়া সম্ভব হচ্ছে না। নৌকায় শিশু নারীসহ ৩০ জন যাত্রী রয়েছে। আকাশের অবস্থা খারাপ। ঝড় বৃষ্টি হওয়ার সম্ভবনা আছে। ফায়ার সার্ভিসকে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ ফোন দিয়েছি।

মাওনা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ইফতেখার হোসেন রায়হান চৌধুরী বলেন, জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ থেকে ফোন পেয়ে উদ্ধারের জন্য রওনা হয়েছি।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তরিকুল ইসলাম বলেন, খবর পেয়ে যাত্রীদের উদ্ধার করতে ফায়ার সার্ভিসকে জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৮জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :