নড়াইলে পুলিশের জব্দ করা সারের রহস্যের জট খোলেনি তিন দিনেও

নড়াইল প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২০ জুন ২০২৩, ০৯:৫০ | প্রকাশিত : ২০ জুন ২০২৩, ০৯:৪৪

নড়াইলে পরিত্যক্ত অবস্থায় বিপুল টিএসপি সার জব্দ করার ৩ দিন পার হয়ে গেলেও রহস্যের জট খোলেনি। পুলিশ বা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সারের মালিক বা সার পাচারকারিদের সনাক্ত করতে পারেনি।

এর আগে শনিবার বিকালে নড়াইল সদর উপজেলার সিংগাশোলপুর ইউনিয়নের সিংগাশোলপুর বাজারের পূর্ব পাশে টুটুলের ঘাট থেকে এ সার জব্দ করে মির্জাপুর ফাঁড়ি পুলিশ।

নড়াইল সদর থানা’র ওসি ওবায়দুর রহমান সোমবার জানিয়েছেন আটককৃত সারের পরিমাণ ১৫০ বস্তা। কিন্তু স্থানীয়দের অভিযোগ প্রায় ৫০০ বস্তা সার জব্দ করা হয়। সন্ধ্যার সময় বৃষ্টি এলে অনেক সার সরিয়ে ফেলা হয়। তার আগে টুটুলের ঘাট থেকে ২ ট্রাক সার নওয়াপাড়ার দিকে নিয়ে যাওয়া হয়।

জানা গেছে, শনিবার বিকালে মির্জাপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ সিংগাশোলপুর ইউনিয়নের টুটুলের ঘাট এলাকায় বস্তা ভর্তি বিপুল পরিমাণ টিএসপি সার দেখতে পান।

সারের মালিক খোঁজাখুঁজি পর ওই সময়ে কোন সার মালিক পাওয়া না যাওয়ায় চোরাই সার সন্দেহে জব্দ করা হয়। বিষয়টি সদর থানায় অবগত করা হলে সদর থানায় ওসি ঘটনাস্থলে গিয়ে জব্দকৃত সার মির্জাপুর ক্যাম্পে রাখার নির্দেশ দেন। জব্দ করার আগে ওই স্থান থেকে ২ ট্রাক সার নওয়াপাড়ার দিকে নিয়ে যায় চোর চক্র।

স্থানীয় বাসিন্দা টুটুল জানান, নদীপথে আসা বিপুল পরিমাণ সার ঘাটের পাশে গাছের নীচে গাঁদা দিয়ে রাখা ছিল। সেখান থেকে ট্রাকে সার সরানো হচ্ছিল। পুলিশ এলে সার পাচারকারিরা সটকে পড়েন। তবে মাত্র ১৫০ বস্তা সার জব্দ করার বিষয় নিয়ে জনমনে কৌতুহলের সৃষ্টি হয়েছে।

চুনখোলা মোড়ের দোকানদার বাপ্পি বলেন, পুলিশ বিকাল ৩টার সময় এসে সার আটক করেছে। এ সার নদী পথে এসেছে।

ওই এলাকার অপর একজন ব্যবসায়ী বলেন, একটি চক্র দীর্ঘদিন ধরে এ রুটে সার পাচার করে আসছে। তারা জাহাজ হতে কমদামে চোরাই সার কিনে এনে এ রুটে নওয়াপাড়াসহ বিভিন্ন স্থানে বিক্রি করে।

একটি সূত্রের দাবি সিংগাশোলপুর বাজারের ব্যবসায়ী নাহিদ এ চোরাই সার ব্যবসার সঙ্গে জড়িত রয়েছেন। এছাড়া জেলার কালিয়া উপজেলার যাদবপুরের সার ব্যবসায়ী কাকন ওরফে কাকর এ সার পাচার চক্রের সঙ্গে জড়িত থাকতে পারেন। তবে যাদবপুরের সার ব্যবসায়ী কাকন সারের মালিকানা অস্বীকার করে বলেন, ওই সার নাহিদের।

সিংগাশোলপুর বাজারের ব্যবসায়ী নাহিদ বলেন, তিনি ওই দিন সকালে ঢাকায় গিয়েছেন। কাজে ব্যস্ত আছেন।

সিংগাশোলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম হিটু বলেন, বিকেলে সার আটক হয়েছে। ওখানে চৌকিদার ছিল। সকালে ওখান থেকে ট্রাকে সার সরানো হয়েছে। সঠিক তদন্ত করলে মালিক বা পাচার চক্র পাওয়া যাবে।

সদর থানার ওসি মো. ওবায়দুর রহমান আরও বলেন, ১৫০ বস্তা জব্দ করা সার মির্জাপুর ক্যাম্পে রাখা হয়েছে। কাগজপত্রসহ মালিক এলে সার দেওয়া হবে।

আরও পড়ুন: সফটওয়্যার জটিলতায় বন্ধ নাকুগাঁও সীমান্ত দিয়ে যাত্রী পারাপার

সদর উপজেলা কৃষি কর্মকর্তা রোকনুজ্জামান বলেন, যেহেতু পুলিশ আটক করেছে সেহেতু পুলিশ ব্যবস্থা নেবে।

(ঢাকাটাইমস/২০জুন/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

জাতীয় শিক্ষা সপ্তাহে চার ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জন আলফাডাঙ্গা আদর্শ কলেজের

ডোমারে বিএনপির ভোট বর্জনের ডাক 

ঢাকা-ভাঙ্গা-রাজবাড়ী রুটে দুই কমিউটার ট্রেন উদ্বোধন

চুয়াডাঙ্গায় দশ কেজি গাঁজাসহ দুই  মাদককারবারি গ্রেপ্তার

সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি স্কুলছাত্রীর মরদেহ উদ্ধারের ঘটনায় এখনো মামলা হয়নি

মফস্বল সাংবাদিকেদের ওয়েজ বোর্ডের আওতার আনার দাবি

আ.লীগ বিভ্রান্তিকর কথা বলে নিজেদের ভেতরকার অস্থিরতা আড়াল করছে: প্রিন্স

‘ওরাল ক্যান্সার’ সম্পর্কে সচেতন হওয়ার পরামর্শ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর

‘মনে হয় আত্মহত্যা করি, তাতে যদি বেঁচে যাই!’

ফেলোশিপে সিঙ্গাপুর যাচ্ছেন সাতক্ষীরা মেডিকেলের ডা. মাহমুদুল হাসান

এই বিভাগের সব খবর

শিরোনাম :