ঈদযাত্রা

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বেড়েছে যানবাহনের চাপ

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ জুন ২০২৩, ১১:১৪ | প্রকাশিত : ২৭ জুন ২০২৩, ১০:২১

পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ অংশে বেড়েছে যানবাহনের চাপ। তবে এখনো পর্যন্ত কোথাও কোনো যানজটের সৃষ্টি হতে দেখা যায়নি। এর ফলে কোনোরকম দুর্ভোগ ছাড়াই নির্বিঘ্নে ঘরমুখো যাত্রীরা তাদের গন্তব্যস্থলে যেতে পারছেন।

এদিকে গতকাল থেকেই ঘরমুখো যাত্রীদের চাপ বেড়েছে। রাতের দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কয়েকটি স্থানে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। তবে সকালের আগেই পুরো মহাসড়ক অনেকটাই ফাঁকা হয়ে পড়ে।

মঙ্গলবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড় ও সাইনবোর্ডে সরেজমিনে গিয়ে এমনই দৃশ্য দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই গুঁড়িগুঁড়ি বৃষ্টি হওয়াতে যাত্রীদের কিছুটা দুর্ভোগ পোহাতে হয়। তবে প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়ার জন্য তারা বৃষ্টির মধ্যেই যে যেভাবে পারছেন গ্রামের দিকে ছুটছেন। এদিকে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে বাস মালিকদের বিরুদ্ধে।

নয়ন নামের এক যাত্রী ঢাকা টাইমসকে জানান, যাত্রীদের চাপ থাকলেও বাস পেতে তেমন কষ্ট হয়নি। ঈদে গ্রামে যেতে না পারলে ঈদের আনন্দটা মাটি হয়ে যায়। তাই যত কষ্ট হোক গ্রামে যাওয়া হবেই।

আশরাফুল আলম নামের আরেক যাত্রী ঢাকা টাইমসকে জানান, বাসের টিকিট মিললেও এখনো বাসের দেখা মেলেনি। বৃষ্টিতে ভিজেই বাসের জন্য মহাসড়কে অপেক্ষা করছি।

আরও পড়ুন: রেললাইনের উপর ডিশলাইনের তার, চলন্ত ট্রেনের ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু

কাঁচপুর হাইওয়ে শিমরাইল ক্যাম্পের ইনচার্জ একেএম শরিফদ্দিন ঢাকা টাইমসকে জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড় থেকে সাইনবোর্ড পর্যন্ত ৪০ জন পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া কমিউনিটি পুলিশ, মোবাইল টিম, হোন্ডা টিম, অ্যাম্বুলেন্স টিম মহাসড়কে ২৪ ঘণ্টা নিয়োজিত থাকবে। পাশাপাশি দুই মহাসড়কের কোথাও কোনো সড়ক দুর্ঘটনা ঘটলে দুর্ঘটনাজনিত যানবাহন দ্রুত মহাসড়ক থেকে সরিয়ে নেওয়ার জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড় এলাকায় একটি রেকার প্রস্তুত রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/২৭জুন/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :