ডা. সংযুক্তা সাহার বিরুদ্ধে ৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ মামলা সেন্ট্রাল হাসপাতালের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ জুলাই ২০২৩, ১৫:৪০ | প্রকাশিত : ০৬ জুলাই ২০২৩, ১৫:৩৬

ভুল চিকিৎসায় নবজাতক ও মায়ের মৃত্যুর ঘটনায় ডা. সংযুক্তা সাহার বিরুদ্ধে ৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা করা করেছে সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষ।

সংবাদ সম্মেলন করে সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগ এনে এই ‘মানি স্যুট’ মামলা করা হয়।

বৃহস্পতিবার ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ মাসুদুল হকের আদালতে মামলা দায়ের করে হাসপাতাল কর্তৃপক্ষ।

এর আগে সংবাদ সম্মেলনে দেওয়া বক্তব্য প্রত্যাহার চেয়ে গত ২২ জুন সংযুক্তা সাহাকে আইনি নোটিশ পাঠায় সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষ।

বাদীপক্ষের আইনজীবী মোহাম্মদ মাজহারুল ইসলাম জানান, সংযুক্তা সাহার বিরুদ্ধে ৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা করা হয়েছে। এ মামলার কোর্ট ফি বাবদ আইন অনুযায়ী সর্বোচ্চ কোর্ট ফি জমা দিয়েছি। বিবাদী সংযুক্তা সাহার বিরুদ্ধে সমন জারি করার আবেদন জানানো হয়েছে আদালতে।

মাজহারুল ইসলাম বলেন, ওই সংবাদ সম্মেলনে সেন্ট্রাল হাসপাতালে মাহবুবা রহমান আঁখি ও তার নবজাতকের চিকিৎসা নিয়ে বেশ কিছু মিথ্যা ও বিভ্রান্তিকর বক্তব্য দিয়েছেন ডা. সংযুক্তা সাহা। আঁখি তার রোগী নন এবং হাসপাতাল কর্তৃপক্ষ তার সম্পর্কে মিথ্যা বিবৃতি দিয়েছে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করেছেন।

‘সংযুক্তা অভিযোগ করেছেন যে, হাসপাতাল তার কাছ থেকে কোনও সম্মতি নেয়নি এবং প্রশ্ন তোলেন যে অপারেশনের সময় তিনি উপস্থিত না থাকলে কীভাবে এ ঘটনার জন্য তাকে দায়ী করা যেতে পারে। এসব বক্তব্য শুধু ভিত্তিহীনই নয়, হাসপাতালের সুনামও ক্ষুন্ন করেছে।’

মাজহারুল ইসলাম বলেন, ‘সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে পরামর্শ ছাড়াই তার বাসভবনে ওই সংবাদ সম্মেলন করে সংযুক্তা হাসপাতালে চাকরির শর্ত লঙ্ঘন করেছেন এবং এমনভাবে কাজ করেছেন যা হাসপাতালের ব্র্যান্ড এবং সুনামকে ক্ষতিগ্রস্ত করেছে। এ কারণে ৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা করা হয়েছে।’

(ঢাকাটাইমস/০৬জুলাই/আরআর/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :