মাদারীপুরে দুপক্ষের সংঘর্ষ, ৭৪ জনের নামে পুলিশের মামলা

মাদারীপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৮ জুলাই ২০২৩, ১৬:১৫ | প্রকাশিত : ০৮ জুলাই ২০২৩, ১৫:৪৪

মাদারীপুরে পুলিশের সামনেই ককটেল বিস্ফোরণ ও দুপক্ষের সংঘর্ষের ঘটনায় মামলা করা হয়েছে।

শুক্রবার রাতে সদর মডেল থানার উপপরিদর্শক নিতাই চন্দ্র সাহা বাদী হয়ে এ মামলা করেন।

মামলায় ৭৪ জনের নামসহ অজ্ঞাত আরো দুই থেকে আড়াইশো জনকে আসামী করা হয়। এ ঘটনায় গ্রেপ্তার এড়াতে ওই এলাকায় এখন প্রায় পুরুষ শূন্য হয়ে পড়েছে।

পুলিশ ও স্থানীয়ারা জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান বাবুল হাওলাদার ও পরাজিত চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান দর্জির সঙ্গে বিরোধ চলে আসছিল। এরই জেরে বুধবার সকালে ভদ্রখোলা এলাকায় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায় দুইপক্ষের কর্মী-সমর্থকরা।

এ সময় বেশ কয়েকটি দোকাটপাট ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ওঠে। অর্ধশত হাতবোমা বিস্ফোরণের ঘটনাও ঘটে। এতে আহত হয় উভয়পক্ষের অন্তত ১০ জন। খবর পেয়ে ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। ঘটনাস্থল থেকে বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৭৪ জনের নামসহ অজ্ঞাত আরো ২শ থেকে আড়াইশো জনকে আসামি করে মামলা করলে গ্রেপ্তারের ভয়ে ওই এলাকা এখন প্রায় পুরুষশূন্য হয়ে পড়েছে।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, মামলায় ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা প্রদান ও হাতবোমা ফাটিয়ে এলাকায় ত্রাস সৃষ্টির অভিযোগ আনা হয়েছে।

আরও পড়ুন: স্মার্ট বাংলাদেশ গঠনে শেখ হাসিনার বিকল্প নেই: এনামুল হক শামীম

প্রসঙ্গত, ২০২১ সালের ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হয় সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়ন পরিষদ নির্বাচন। এর পরপরই বর্তমান চেয়ারম্যান ও পরাজিত চেয়ারম্যানের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। প্রায়ই দুপক্ষের সমর্থকদের মধ্যে ঘটে সংঘর্ষের ঘটনা।

(ঢাকাটাইমস/০৮জুলাই/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :